ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জেনেভায় স্পিকারদের সংবর্ধনা অনুষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১০
জেনেভায় স্পিকারদের সংবর্ধনা অনুষ্ঠান

ঢাকা: সংসদ স্পিকারদের তৃতীয় বিশ্ব সম্মেলনে যোগ দেওয়া স্পিকার ও তাদের স্বামী-স্ত্রী এবং প্রতিনিধিদলের অন্য সদস্যরা গতকাল রোববার এক সংবর্ধনা অনুষ্ঠান ও নৌবিহারে অংশ নেন।

জাতিসংঘ আয়োজিত ১৯ থেকে ২১ জুলাই অনুষ্ঠেয় সম্মেলন উপলক্ষে সুইজারল্যান্ডের জেনেভায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।



অনুষ্ঠানে স্পিকার ভারত, থাইল্যান্ড, কানাডা ও উগান্ডাসহ বেশ কয়েকটি দেশের সংসদের স্পিকারদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় ছাড়াও বিশ্বব্যাপী গণতন্ত্র ও সংসদীয় গণতন্ত্রের উন্নয়নে সংসদ ও সংসদ্যদের ভূমিকা নিয়ে আলোচনা করেন।

এ সময় প্রতিনিধিদলের সদস্য তোফায়েল আহমেদ এমপি, শেখ ফজলুল করিম সেলিম এমপি, এ কে এম. মাঈদুল ইসলাম এমপি, জেনেভায় বাংলাদেশ স্থায়ী মিশনের রাষ্ট্রদূত মো. আবদুল হান্নান ও সংসদ সচিবালয়ের যুগ্মসচিব সম্পদ বড়–য়া স্পিকারের সঙ্গে ছিলেন।

উল্লেখ্য, স্পিকারদের তৃতীয় বিশ্ব সম্মেলনে যোগ দেওয়ার উদ্দেশ্যে বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার মো. আবদুল হামিদ অ্যাডভোকেটের নেতৃত্বে ছয় সদস্যের একটি সংসদীয় প্রতিনিধিদল গত রোববার জেনেভায় পৌঁছায়।

বাংলাদেশ সময় : ২০৪০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।