ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সর্বদলীয় সংসদীয় কমিটিতে নাম চেয়ে বিএনপির কাছে সরকারের চিঠি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২২ ঘণ্টা, জুলাই ২০, ২০১০
সর্বদলীয় সংসদীয় কমিটিতে নাম চেয়ে বিএনপির কাছে সরকারের চিঠি

ঢাকা : সংবিধান সংশোধনের জন্য গঠিতব্য সর্বদলীয় সংসদীয় কমিটিতে নাম চেয়ে প্রধান বিরোধী দল বিএনপিকে চিঠি দিয়েছে সরকার। রোববার রাতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কাছে এ চিঠি পাঠানো হয়।

জাতীয় সংসদে সরকার দলীয় চিফ হুইপ উপাধ্যক্ষ আবদুস শহীদ স্বাক্ষরিত ওই চিঠিতে ২০ জুলাইয়ের মধ্যে নাম জমা দেওয়ার অনুরোধ করা হয়।

সোমবার চিফ হুইপ বলেন, ‘বিরোধী দলীয় নেত্রীকে সর্বদলীয় সংসদীয় কমিটির জন্য বিএনপির একজন সদস্যকে মনোনীত করে নাম দেওয়ার জন্য ওই চিঠিতে বলা হয়েছে। ’

চিঠিটি খালেদা জিয়ার সহকারী একান্ত সচিব মো. সুরাতুজ্জামানের কাছে পৌঁছে দেওয়া হয়।

কমিটিতে প্রতিনিধি দেওয়ার জন্য সরকারের এ চিঠির বিষয়ে বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদীন ফারুক বলেন, ‘দলীয় ফোরামে আলোচনা করে দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। ’

আদালত সংবিধানের পঞ্চম সংশোধনীকে বেআইনী বলে রায় দেওয়ার পর সরকার ১৯৭২ সালের সংবিধান পুনঃপ্রতিষ্ঠার সিদ্ধান্ত নেয়। গত শুক্রবার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সংবিধান সংশোধনে সর্বদলীয় সংসদীয় কমিটি গঠনের ঘোষণা দেন।

জানা গেছে, বিএনপি প্রতিনিধির নাম পাওয়ার পর ২২ জুলাইয়ের মধ্যে এ কমিটি গঠন করে সংসদে অনুমোদন করা হবে।

বাংলাদেশ সময় : ১৮১০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১০



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।