ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জামায়াত নেতাদের রিমান্ড বিষয়ে হাইকোর্টের নির্দেশ বহাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৪ ঘণ্টা, জুলাই ২০, ২০১০
জামায়াত নেতাদের রিমান্ড বিষয়ে হাইকোর্টের নির্দেশ বহাল

ঢাকা: রাজধানীর উত্তরা থানার রাষ্ট্রদ্রোহিতার মামলায় জামায়াতের তিন শীর্ষ নেতা মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে  রিমান্ডে নেওয়ার ক্ষেত্রে উচ্চ আদালতের নির্দেশনা বহাল রেখেছে চেম্বার জজ আদালত।

গত ১৩ জুলাই জামায়াতের এ ৩ নেতার পক্ষে ব্যারিস্টার আব্দুর রাজ্জাক রিমান্ড আদেশ বাতিলের আবেদন করলে সৈয়দ দস্তগীর হোসেন ও একেএম জহিরুল হকের সমন্বয়ে হাইকোর্ট বেঞ্চ রিমান্ডে নেওয়ার ক্ষেত্রে উচ্চ আদালতের নির্দেশনা মানার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

 

হাইকোর্টের ওই আদেশ স্থগিত করতে মঙ্গলবার সরকারের পক্ষে চেম্বার জজ আদালতে আবেদন করা হলে চেম্বার জজ বিচারপতি এসকে সিনহা হাইকোর্টের নির্দেশনা বহাল রাখার  আদেশ দেন।
 
সরকার পক্ষে শুনানিতে অংশ নেন অতিরিক্ত এটর্নি জেনারেল এম কে রহমান। জামায়াত নেতাদের পক্ষে ছিলেন ব্যারিস্টার আবদুর রাজ্জাক।

উল্লেখ্য, উচ্চ আদালতের নির্দেশনায় একসঙ্গে তিন দিনের বেশি রিমান্ডে না নেওয়া, রিমান্ডের আগে ও পরে স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা, যখন তখন রিমান্ডে না নেওয়াসহ আইনজীবীদের সঙ্গে কথা বলার সুযোগ দেওয়ার কথা বলা হয়েছে।

বাংলাদেশ সময়:১৭১০ঘণ্টা, জুলাই ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।