ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভিসির পদত্যাগ দাবিতে ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে আবারও ছাত্রলীগের আন্দোলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১০

চট্টগ্রাম: চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইয়েন্স বিশ্ববিদ্যালয়ে উপাচার্য (ভিসি) ড. নীতিশ চন্দ্র দেবনাথের বিরুদ্ধে জামায়াত সংশ্লিষ্টতার অভিযোগে পদত্যাগের দাবিতে আবারও আন্দোলন শুরু করেছে ছাত্রলীগ।  

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিােভ মিছিল শেষে আয়োজিত এক সমাবেশে অবিলম্বে উপাচার্য পদত্যাগ না করলে কঠোর আন্দোলন কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন ছাত্রলীগ নেতারা।



বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আহ্বায়ক কমল কান্তি মজুমদার আন্দোলন কর্মসূচি প্রসঙ্গে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘জামায়াত সমর্থিত এক শিককে রেজিস্টার এবং বিএনপি-জামায়াত সমর্থক কিছু শিককে সম্প্রতি প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে বসিয়েছেন ভিসি। এ কারণে তিনি ক্যাম্পাসে যুদ্ধাপরাধী জামায়াতের সহযোগি হিসেবে পরিচিতি পেয়েছেন। অবিলম্বে ভিসি পদত্যাগ না করলে আমরা আগের মতো কঠোর কর্মসূচি দেব। ’

উল্লেখ্য, ২০০৬ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ভিসি হিসেবে নিয়োগ পান ড. নীতিশ চন্দ্র দেবনাথ। বর্তমান সরকার মতায় আসার পর তার পদত্যাগের দাবিতে ছাত্রলীগ গত বছরের নভেম্বর মাসে আন্দোলন শুরু করে। এর প্রেেিত গত ১৪ ডিসেম্বর থেকে ১০ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ছিল।     

আন্দোলনকারীদের অভিযোগ, ভিসি তার বিরুদ্ধে আন্দোলনকারীদের এখন বিভিন্ন অজুহাতে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কারের প্রক্রিয়া চালাচ্ছেন। এরই মধ্যে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত দুই ছাত্রীকে তিনি বহিস্কারও করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।