ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যুদ্ধাপরাধীদের গ্রেফতার দাবিতে সিপিবি সপ্তাহব্যাপী পদযাত্রা কর্মসূচি

সিনিয়র করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১০

ঢাকা: অবিলম্বে যুদ্ধাপরাধীদের গ্রেফতার ও ট্রাইব্যুনালে তাদের বিচার ত্বরান্বিত করা জনজীবনের সঙ্কটমোচন ও ’৭২-এর সংবিধানের মূলভিত্তি পুনঃপ্রতিষ্ঠা এই তিন ইস্যুতে সপ্তাহব্যাপী পদযাত্রার কর্মসূচি নিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি। আগামী ১ থেকে ৭ আগস্ট সারাদেশে এ পদযাত্রার কর্মসূচি পালিত হবে।



দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, বিদ্যুৎ-গ্যাস-পানি সমস্যার সমাধান, টেন্ডারবাজি, চাঁদাবাজি, ঘুষ, দুর্নীতি-আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, জাতীয় ন্যূনতম মজুরি নির্ধারণসহ গ্রাম ও শহরের সব শ্রমজীবীদের ন্যায্য মজুরি ও ট্রেড ইউনিয়ন অধিকারের নিশ্চিত করার লক্ষেই এ কর্মসূচি বলে জানায় দলটি।  

সিপিবির সভাপতি মনজুরুল আহসান খান ও সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম সেলিম শনিবার এক বিবৃতিতে বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বাঁধাগ্রস্ত করার ষড়যন্ত্রের সুযোগ বন্ধ করা এবং ন্যায় বিচারের স্বার্থে চিহ্নিত যুদ্ধাপরাধীদের অবিলম্বে গ্রেফতার করা প্রয়োজন।

দেশে বাহাত্তরের সংবিধান পুনঃপ্রতিষ্ঠার মাধ্যমে জামায়াত তথা ‘ধর্ম ব্যবসায়ীদের’ রাজনীতি নিষিদ্ধের দাবি জানান সিপিবি নেতৃবৃন্দ। সেই সঙ্গে স্বাধীনতার স্বপক্ষের সব রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও গোষ্ঠী, বিবেকবান নাগরিককে এই সংগ্রাম জোরদার করার জন্য নিজ নিজ অবস্থানে থেকে রাজপথে নেমে আসার আহ্বান জানান তারা।

বাংলাদেশ সময় ১৮.০০, জুলাই ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।