ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফের ২ দিনের রিমান্ডে গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
ফের ২ দিনের রিমান্ডে গয়েশ্বর গয়েশ্বর চন্দ্র রায়

ঢাকা: তুরাগ থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (৩০ ডিসেম্বর)  বেলা সাড়ে ৩টায় রিমান্ড শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম।



এর আগে গয়েশ্বরকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) বাহাউদ্দিন ফারুকী।

গত শুক্রবার (২৬ ডিসেম্বর) রাজধানীর তুরাগ থানা পুলিশের পরিদর্শক ফজলুর রহমান বিশেষ ক্ষমতা আইনে এ মামলাটি দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, সরকারি ও বেসরকারি যানবাহনে ক্ষতি সাধনের করে জনসাধারন ও পুলিশের প্রাণহানীর উদ্দেশে গয়েশ্বর রায়ের নির্দেশে বিএনপি কর্মী মহিউদ্দিন তুরাগ থানাধীন ফেনী মেটাল ওয়ার্কশপের মালিক মিজানুর রহমানকে ধারালো তারকাঁটাযুক্ত তিনকোনা এক হাজার লোহার পাত তৈরির নির্দেশ দেন।

সরকার পতনের আন্দোলনে অন্তর্ঘাতমূলক নাশকতার জন্য কাটাযুক্ত পাতগুলো ব্যবহার করা হতো মর্মে রিমান্ড আবেদনে উল্লেখ করা হয়।

এর আগে গত ২৬ ডিসেম্বর বকশীবাজার এলাকায় হামলা, গাড়ি ভাঙচুর, পুলিশের কাজে বাধা  দেওয়া ও এমপি ছবি বিশ্বাসকে হত্যার উদ্দেশে হামলার ঘটনায় শাহবাগ থানায় দায়ের করা মামলায় (নম্বর-৩৩)  গয়েশ্বর রায়কে ৩ দিনের রিমান্ডে নিয়েছিলো শাহবাগ থানা পুলিশ।   ওইদিন সকালে গয়েশ্বরকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪/আপডেট  ২০৪৮ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।