ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘মির্জা ফখরুলকে হুকুমের আসামি দেখতে চায় জনগণ’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
‘মির্জা ফখরুলকে হুকুমের আসামি দেখতে চায় জনগণ’ ড. হাছান মাহমুদ

ঢাকা: বিএনপি-জামাত জোট দেশে একটি বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি জন্য আবারো নৈরাজ্য শুরু করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবারের (২৯ ডিসেম্বর) হরতালে নোয়াখালীতে শিক্ষিকাকে হত্যার ঘটনার নির্দেশদাতা হিসেবে জনগণ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতাদের হুকুমের আসামি হিসেবে দেখতে চায় বলেও জানান হাছান মাহমুদ।



মঙ্গলবার (৩০ ডিসেম্বর) দুপ‍ুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সংবদ সম্মেলনের আয়োজন করা হয়।

হাছান মাহমুদ বলেন, ২০১৩ সালের মতো তারা আবারো জনগণের ওপর বোমা এবং পেট্রোল বোমা হামলা শুরু করেছে। হরতালের আগের দিন সন্ধ্যায় ও সোমবার হরতাল পালনের নামে হামলা চালিয়ে নোয়াখালীতে স্কুল শিক্ষিকাকে হত্যা, মিরপুরের কাজীপাড়ায় পেট্রোল বোমা ছুঁড়ে এক স্কুল শিক্ষিকাসহ তার দুই সন্তানকে দগ্ধ করেছে। রাজনীতির নামে তাদের এই কর্মকান্ড ছিনতাইকারীদের চেয়েও পাশবিক।

হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুলসহ বিএনপি নেতৃবৃন্দ এখন পেট্রোল বোমা হামলাকারী দুস্কৃতিকারীদের নেতায় পরিণত হয়েছেন।
 
তিনি বলেন, তারা শুধু দুস্কৃতিকারীদের নেতাই নয়, তারা জঘন্য মিথ্যাচারীও বটে। নিজেরা নির্বিচারে জনগণের ওপর হামলা করে, পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা ও দগ্ধ করে।   এর দায়-দায়িত্ব সবসময়ই তারা অন্যের ওপর চাপানোর চেষ্টা করছে। মির্জা ফখরুল একজন ভদ্রবেশি মিথ্যাচার।

তিনি বলেন, যেভাবে নোয়াখালীতে স্কুল শিক্ষিকাকে পিকেটারদের ইটের আঘাতে প্রাণ দিতে হয়েছে এবং দেশের বিভিন্ন জায়গায় জনগণের ওপর হরতালের নামে হামলা করে গাড়ি ভাংচুর, অসংখ্য মানুষকে আহত করা, হরতালের আগের দিন অতীতের মতো যেভাবে পেট্রোল বোমা নিক্ষেপ করে জীবন্ত মানুষকে অগ্নিদগ্ধ করা হয়েছে এর দায়-দায়িত্ব শুধুমাত্র ঘটনার সাথে যারা সরাসরি যুক্ত ছিল তাদের একার নয়। এই সব ঘটনার নির্দেশদাতা হিসেবে এর দায়-দায়িত্ব বেগম খালেদা জিয়া, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি-জামাত নেতাদের ওপরই বর্তায়।

জনগণ এইসব নৃশংস মানবতাবিরোধী কর্মকান্ডের নির্দেশদাতাদেরও বিচার চায়।

নোয়াখালীতে শিক্ষিকা হত্যার ঘটনার নির্দেশদাতা হিসেবে মির্জা ফখরুল নিজেই দায়ী।
 
বাংলাদেশ সময় ১৬৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।