ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দলীয় নেতাকর্মীর বিরুদ্ধে মামলায় রিজভীর তীব্র নিন্দা

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
দলীয় নেতাকর্মীর বিরুদ্ধে মামলায় রিজভীর তীব্র নিন্দা অ্যাড. রুহুল কবির রিজভী আহমেদ / ফাইল ফটো

ঢাকা: বিএনপির ৪৩ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির দফতরের দায়িত্বে থাকা দলের যুগ্ম মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভী আহমেদ।

মঙ্গলবার (৩০ ডিসেম্বর) রাত পৌনে ৮টায় পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ নিন্দা জানান।



সোমবার (২৯ ডিসেম্বর) রাতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসসহ বেশ কয়েকজন সিনিয়র নেতাকে আসামি করে পল্টন থানায় মামলাটি দায়ের করা হয়।   

মামলার বাদী পল্টন থানার সহকারী উপ পরিদর্শক (এএসআই) আব্দুল মালেক হাওলাদার।

মামলার এজাহারে ৪৩ জনের নাম উল্লেখ থাকলেও অজ্ঞাত হিসেবে আরও ২০-২৫ জনকে আসামি দেখানো হয়েছে।

সোমবার রাতেই মামলাটিকে এজাহার হিসেবে গ্রহণ করা হয় বলে পুলিশ সূত্রে জানা গেছে ।

মঙ্গলবার সন্ধ্যায় বাংলানিউজকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন, পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোর্শেদ।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, সরকারি এজেন্টরা দেশব্যাপী এভাবে ধ্বংসযজ্ঞ চালিয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর দোষ চাপিয়ে মিথ্যা মামলা দিচ্ছেন।

তারা ৫ জানুয়ারির নির্বাচনের সময় থেকে এসকল কর্মকাণ্ড চালিয়ে আসছে। এর ধারাবাহিকতা এখনো তারা বজায় রেখেছে বলেও মন্তব্য করেন রিজভী আহমেদ।

তিনি বলেন, আমরা ব‍ার বার বলে আসছি বিএনপি ধ্বংসাত্মক কোনো কর্মকাণ্ড করেনি। বিএনপি শান্তিপূর্ণ কমূর্সচি পালন করে। বিএনপির চলমান কর্মসূচির মধ্যে সরকার দলের  এজেন্টরা ধ্বংসাত্মক কর্মসূচি চালিয়ে বিএনপির বিরুদ্ধে ‌ একের পর  এক মিথ্যা মামল‍া দিয়ে যাচ্ছে।   তিনি সরকারকে এ ধরণের ষড়যন্ত্র না করার আহ্বান জানান।

রিজভী বলেন, যে সকল নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে, তারা এ সময় কোথায় ছিলেন। তারা তো এ সময় পল্টন এলাকাতেই ছিলেন না। মূল বিষয় হচ্ছে বিএনপিকে নির্মূল করতে তারা নিজেরা এ ধরণের ঘটনা ঘটিয়ে বিএনপির ওপর চাপাচ্ছে।
মিথ্যা মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের আটক করছে।

তিনি বলেন, এখন দেশে মিথ্যা মামলার সুনামি চলছে। দীর্ঘ মেয়াদী ষড়যন্ত্র করে তারা বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, যুবদলের সিনিয়র সহ-সভাপতি আব্দুস ‍সালাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।