ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সিলেটে জামায়াতের ঢিলেঢালা হরতাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
সিলেটে জামায়াতের ঢিলেঢালা হরতাল

সিলেট: দেশব্যাপী জামায়াতের ডাকা প্রথম দিনের হরতাল সিলেটে ঢিলেঢালাভাবে চলছে। বুধবার (৩১ ডিসেম্বর) হরতালের শুরুতেই নগরীতে একটি ঝটিকা মিছিল করেছে শিবির।

এছাড়া নগরীর দু’একটি এলাকায় মিছিল থেকে পিকেটিংয়ের চেষ্ঠা এবং গাড়ি ভাঙচুরের খবর পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৭টার দিকে নগরীর হাউজিং এস্টেট এলাকায় জামায়াত-শিবিরের কয়েকজন নেতাকর্মী হরতালের সমর্থনে মিছিল করে। মিছিল শেষে তারা রাস্তায় ইট ফেলে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে। তবে পুলিশ আসার আগেই তারা সটকে পড়ে।

এছাড়া সকাল সাড়ে ৯টার দিকে দক্ষিণ সুরমার চণ্ডিপুল এলাকায় সিলেট-ঢাকা মহাসড়কে টায়ারে আগুন দিয়ে রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করে।

সকাল পৌনে ১০টায় সিলেট-সুনামগঞ্জ সড়কের সদর উপজেলার বলাউরা জাঙ্গাইল এলাকায় ৪টি সিএনজি চালিত অটোরিকশা ও একটি ট্রাক ভাঙচুর করে হরতাল সমর্থকরা।

এছাড়া নগরীর শাহপরাণ ও মিরাবাজার এলাকায়ও মিছিল করেছে ছাত্রশিবির। তবে সকাল ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নগরীর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ভোর থেকেই নগরীর বিভিন্ন স্থানে রিকশা ও সিএনজি চালিত অটোরিকশাসহ হালকা যানবাহন চলাচল করতে দেখা যায়। নগরীর কদমতলী বাস টার্মিনাল থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো যানবাহন। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে, সবধরণের নাশকতা এড়াতে সিলেট নগরজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ ও ৠাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভোর থেকেই নগরীর প্রধান প্রধান সড়কগুলোতে তাদের টহল দিতে দেখা যায়। মাঠে রয়েছে বিজিবিও। নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বাংলানিউজকে এসব তথ্য জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ।

নগরী ছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় হরতালের সমর্থনে ঝটিকা মিছিল ও পিকেটিংয়ের খবর পাওয়া গেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলে সিলেট জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা বাংলানিউজকে জানান।

তিনি জানান, অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলার প্রতিটি উপজেলায় পুলিশের টইল জোরদারের পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মানবতাবিরোধী অপরাধের দায়ে মঙ্গলবার জামায়াতের সহকারী সেক্রেটারি এটিএম আজহারুল ইসলামকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল মৃত্যুদণ্ড দেওয়ায় প্রতিবাদে বুধ ও বৃহস্পতিবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় দলটি।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।