ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

ঢাবি ছাত্রলীগের নেতৃত্বে জাসাস নেতা

আব্দুল আলীম ধ্রুব | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

ঢাকা: জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা- জাসাস এর ঢাকা বিশ্ববিদ্যালয় হাজী মুহাম্মদ মহসীন হল শাখার সাবেক সহ-সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন এখন রাজনৈতিক রং বদলে একই হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

২০০৩ সালের ৫ সেপ্টেম্বর ‘জাসাস’ মহসীন হল শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়।

৪১ সদস্যের ওই কমিটিতে সহ-সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পান মো. মহিউদ্দিন। পরদিন এ খবর বিভিন্ন দৈনিক পত্রিকায়  প্রকাশিত হয়।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার ক্ষমতায় আসার পর ২০০৯ সালের ৩১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি গঠন হলে তিনি মহসীন হল শাখার সাধারণ সম্পাদক মনোনীত হন।

মহিউদ্দিন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০০০-০১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। অনেক আগেই তার শিক্ষাজীবন শেষ হয়েছে বলেও তিনি জানান। জাসাস-এর সঙ্গে তার কোনো সম্পর্ক ছিল না বলে তিনি দাবি করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক জাসাস-এর বিশ্ববিদ্যালয় শাখার বর্তমান এক নেতা নিশ্চিত করেছেন সংগঠনের মহসীন হল শাখার সহ-সম্পাদকের দায়িত্ব পালন করা মো. মহিউদ্দিনই এখন ওই হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

ছাত্রদলের সাংস্কৃতিক সংগঠন হিসেবে পরিচিত জাসাস-এর নেতা হওয়ার পরও কিভাবে ছাত্রলীগের নেতা হলেন সেটাই এখন বিরাট প্রশ্ন। এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখার প্রথম সারির একাধিক ছাত্রনেতা মহিউদ্দিনকে ছাত্রলীগের কেন্দ্রীয় প্রধান দুই নেতার একজনের খুব কাছের লোক বলে উল্লেখ করেন।

ঢাবি শাখা ছাত্রলীগ সভাপতি শেখ সোহেল রানা টিপু বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘মহিউদ্দিন যে জাসাস-এর পদধারী ছিল তা আমরা শুনেছি। আমরা এখন কাগজপত্র ও তথ্য প্রমাণ সংগ্রহের চেষ্টা করছি। ’  

দলের সাধারণ সম্পাদক সাজ্জাদ সাকিব বাদশা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘হল শাখার কমিটি গঠনের আগে আমরা ব্যাপারটা জানতাম না। পরে জানতে পেরেছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ’


এ ব্যাপারে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মাহামুদ হাসান রিপন ও সাধারণ সম্পাদক মাহাফুজুল হায়দার চৌধুরী রোটনের সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa