ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

দেলোয়ারসহ তিন বিএনপি নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০১০
দেলোয়ারসহ তিন বিএনপি নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ

চট্টগ্রাম: মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনসহ বিএনপির তিন শীর্ষ নেতার বিরুদ্ধে চট্টগ্রামের একটি আদালতে রাষ্ট্রদ্রোহের অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযুক্ত বাকি দু’জন হলেন, দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।



বুধবার দুপুরে চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম কেশব চন্দ্র রায়ের আদালতে অভিযোগটি দায়ের করেন চট্টগ্রামের রাঙ্গুনীয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি বদিউল খায়ের চৌধুরী লিটন।

এ অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হবে কি-না এ ব্যাপারে শুনানির জন্য বিচারক বৃহস্পতিবার সময় ধার্য করেছেন।

জেলা আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) নিখিল কুমার নাথ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ২৫ জুলাই রাজধানীর মুক্তাঙ্গনে বিএনপির বিােভ সমাবেশে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের প্রসঙ্গ উল্লেখ করে অভিযুক্ত তিন নেতা প্রধানমন্ত্রীকে হত্যার প্রচ্ছন্ন হুমকি প্রদান করেন।

তাদের এ বক্তব্য ফৌজদারি কার্যবিধির ১২০ (খ) ও ৫০৬ (খ) ধারায় প্রধানমন্ত্রী, সরকার ও দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র বলে অভিযোগে জানানো হয়েছে।

এছাড়া উল্লিখিত দুটি ধারায় অভিযোগটিকে মামলা হিসেবে আমলে নিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে সমন অথবা গ্রেপ্তারি পরোয়ানা জারিরও আবেদন জানানো হয়েছে।

নিখিল বলেন, ‘বিএনপি নেতাদের বক্তব্যে প্রধানমন্ত্রীর জীবন নিয়ে শঙ্কিত ও উদ্বিগ্ন হয়ে  দেশের একজন সচেতন নাগরিক হিসেবে আমার মক্কেল এ মামলা দায়ের করেছেন। ’

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa