ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

সিরাজগঞ্জে দেলোয়ারসহ বিএনপির ৩ শীর্ষ নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, আগস্ট ৫, ২০১০
সিরাজগঞ্জে দেলোয়ারসহ বিএনপির ৩ শীর্ষ নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

সিরাজগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনসহ দলটির শীর্ষ ৩ নেতার বিরুদ্ধে বৃহস্পতিবার সিরাজগঞ্জের বিচারিক হাকিম আদালতে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা দায়ের হয়েছে।

খোন্দকার দেলোয়ার ছাড়া মামলার অন্য আসামিরা হলেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও ভাইস চেয়্যারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক হেলাল উদ্দীন মামলাটি দায়ের করেন।

আদালত সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে মামলাটির শুনানি হয়। জৈষ্ঠ বিচারিক হাকিম নীলা কর্মকার বিষয়টি এফ.আই.আর হিসেবে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য সিরাজগঞ্জর সদর থানার অফিসার ইনচার্জর্কে(ওসি) নির্দেশ দেন।

বাদীর কৌসুলি অতিরিক্ত পিপি সিরাজুল হক সরকার বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘গত ২৫ জুলাই রাজধানীর মুক্তাঙ্গনে বিএনপি আয়োজিত সমাবেশে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের প্রসঙ্গ উল্লেখ করে বিএনপি’র এ ৩ নেতা প্রধানমন্ত্রীকে হত্যার প্রচ্ছন্ন হুমকি দেন। তাদের ওই বক্তব্য ফৌজদারি কার্যবিধির ১২০(খ), ৫০৬(খ), ১২৪(খ) ও ১৫৩(ক) ধারায় অপরাধের শামিল। ’

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa