ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির ৩ শীর্ষ নেতাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১১ ঘণ্টা, আগস্ট ৫, ২০১০

চট্টগ্রাম: রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনসহ তিন শীর্ষ নেতাকে আগামী ২৩ সেপ্টেম্বর আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম কেশব চন্দ্র রায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে বুধবার তাদের বিরুদ্ধে আদালতে রাষ্ট্রদ্রোহের অভিযোগ দায়ের করা হয়েছিল।



শুনানি শেষে বিচারক বৃহস্পতিবার অভিযোগটিকে মামলা হিসেবে গ্রহণ করে অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে হাজির হতে সমন পাঠানোর নির্দেশ দেন।

অভিযুক্ত অন্য দু’জন হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

জেলা আদালতের সহকারী কৌঁশুলি (এপিপি) নিখিল কুমার নাথ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘আদালত তিন নেতার বিরুদ্ধে আনীত অভিযোগটিকে মামলা হিসেবে গ্রহণ করেছে। ’

চট্টগ্রামের রাঙ্গুনীয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি বদিউল খায়ের চৌধুরী লিটন বুধবার এ অভিযোগ দায়ের করেন।

অভিযোগে বলা হয়, গত ২৫ জুলাই রাজধানীর মুক্তাঙ্গণে বিএনপি আয়োজিত এক বিােভ সমাবেশে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের প্রসঙ্গ উল্লেখ করে অভিযুক্ত তিন নেতা প্রধানমন্ত্রীকে হত্যার প্রচ্ছন্ন হুমকি প্রদান করেন।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa