ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদার ইফতারে রাজনীতিকদের ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১০
খালেদার ইফতারে রাজনীতিকদের ভিড়

ঢাকা: রাজনৈতিক নেতাদের সম্মানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আয়োজিত ইফতার মাহফিল মঙ্গলবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে আমন্ত্রণ জানানো হলেও খালেদার ইফতার মাহফিলে শরিক হননি তারা।

আসেননি বিশেষ আমন্ত্রণ পাওয়া চট্টগ্রাম সিটি মেয়র মনজুর আলমও।

তবে বিভিন্ন রাজনৈতিক দলের কয়েকশ’ নেতা শরিক হন বিএনপি চেয়ারপারসনের ইফতারে। এদের মধ্যে জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদ, মোস্তফা জামাল হায়দার, সালমা ইসলাম, জামায়াতের মকবুল আহমাদ, এটিএম আজাহারুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের মুফতি ফজলুল হক আমিনী, আব্দুল লতিফ নেজামী, খেলাফত মজলিশের মোহাম্মদ ইসাহাক, আহমদ আব্দুল কাদের, বিজেপি’র ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, বাংলাদেশ মুসলীম লীগের অ্যাডভোকেট জিএ খান, ন্যাপের (ভাসানি) শেখ আনোয়ারুল হক, জাতীয় গণতান্ত্রিক পার্টি’র (জাগপা) শফিউল আলম প্রধান, ন্যাশনাল পিপলস পার্টি’র (এনপিপি) শেখ শওকত হোসেন নিলু, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি’র (এনডিপি) খন্দকার গোলাম মর্তুজা, লেবার পার্টি’র ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ ন্যাপের জেবেল রহমান গণি প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপি নেতাদের মধ্যে মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন, স্থায়ী কমিটি সদস্য ড. আরএ গণি, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে. জেনারেল (অব.) মাহাবুবুর রহমান, নজরুল ইসলাম খান, ব্রিগেডিয়ার (অব.) আসম হান্নান শাহ, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও যুগ্ম-মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর অধিকাংশ নেতা উপস্থিত ছিলেন।  

ইফতার মাহফিলে খালেদা জিয়া পৌঁছান বিকেল ৫টা ৩৮ মিনিটে। চলতি রমজানে এটি তার আয়োজন করা দ্বিতীয় ইফতার মাহফিল। এর আগে রমজান শুরুর দিনে রাজধানীর পাঁচ শতাধিক এতিম ও ওলামা নিয়ে প্রথম ইফতার মাহফিল আয়োজন করেন তিনি। এছাড়া আগামী ২১ আগস্ট সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় বিশিষ্ট নাগরিকদের সম্মানে আরও একটি ইফতার মাহফিল আয়োজনের ঘোষণা দিয়েছেন তিনি।

প্রসঙ্গত, বিএনপি ছেড়ে বিকল্প ধারা বাংলাদেশ নামে নতুন রাজনৈতিক দল গঠন করা অধ্যাপক ড. বদরুদ্দোজা চৌধুরী ও লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) গঠন করা কর্নেল (অব.) অলি আহমেদ বীর বিক্রমকে ইফতারে আমন্ত্রণই জানাননি খালেদা।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।