ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগ সমর্থকদের হামলায় পুলিশের ৪ সদস্য আহত, অস্ত্র লুট: আটক ১৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

ঢাকা: রাজধানীর খিঁলক্ষেত থানাধীন নিকুঞ্জ আবাসিক এলাকায় আওয়ামী লীগ সমর্থিত দুই গ্রুপের হামলায় চার পুলিশ সদস্য আহত হয়েছে। লুট হয়েছে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হাবিবুল ইসলাম হাবিবের পিস্তল।

পরে পুলিশ ঘটনাস্থল থেকে ১৫জন হামলাকারীকে গ্রেফতার করেছে।

আহত পুলিশ সদস্যরা হলেন, খিঁলক্ষেত থানার অপারেশন অফিসার দীনে আলম (৪৩), এসআই হাবিবুল ইসলাম হাবিব (৪২), কনস্টেবল জাকির (৩০) এবং কনস্টেবল এমদাদ (গাড়িচালক) (৩২)। আহতদের নিকুঞ্জ মেডিটেক জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদের মধ্যে এসআই হাবিবুল ইসলাম হাবিবের অবস্থার অবনতি হলে তাকে রাত পৌনে দুইটায় দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী এবং পুলিশ সুত্র জানায়, মঙ্গলবার রাত পৌনে নয়টার দিকে আওয়ামী লীগ সমর্থিত কয়েকজন কর্মী নিকুঞ্জ-২ এর ১১ নাম্বার রোডে একটি মেয়েকে নিয়ে হাসিঠাট্টা করছিল। এর এক পর্যায়ে আওয়ামী লীগ এবং যুবলীগের অপর পক্ষের একটি গ্রুপ এসবের প্রতিবাদ জানালে উভয় পক্ষের মধ্যে কথাকাটাকাটি হয়।

খবর পেয়ে সেখানে কর্তব্যরত খিঁলক্ষেত থানার পুলিশ সদস্যরা একটি পিকআপ ভ্যানে ঘটনাস্থলে পৌছে। পুলিশ সেখানে অবস্থানরত কয়েকজনের কাছে কথাকাটাকাটির কারণ জানতে চাইলে উভয় পক্ষ পুলিশের উপর চড়াও হয় এবং হামলা চালায়। হামলাকারীরা লাঠি এবং ধারালো অস্ত্র দিয়ে পুলিশকে কোপায় এবং মারধর করে। একপর্যায়ে হামলাকারীরা এসআই হাবিবুল ইসলাম হাবিবকে কুপিয়ে আহত করে তার ব্যবহৃত পিস্তলটি ছিনিয়ে নেয়।

স্থানীয় লোকজন এবং খিঁলক্ষেত থানার পুলিশ ঘটনাস্থলে আসার আগেই হামলাকারীরা পুলিশের গাড়িটি ভাংচুর করে এবং আগুন লাগানোর চেষ্টা করে। এ সময় গাড়ি চালক এমদাদুল গাড়িটি নিয়ে দ্রুত থানায় পৌছে।

খিঁলক্ষেত থানার অপারেশন অফিসার দীনে আলম জানান, কোন কিছু বুঝে ওঠার আগেই হামলাকারীরা তাদের উপর হামলা করে এবং পিস্তল ছিনিয়ে নেয়।

এ ঘটনার পরে র‌্যাব, পুলিশ এবং গোয়েন্দা সংস্থার সদস্যরা সেখান থেকে ১৫ জন হামলাকারীকে আটক করেছে।

গোয়েন্দা সংস্থার অতিরিক্ত উপ কমিশনার (উত্তর) নজরুল ইসলাম মোল্লা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি’কে জানান, লুট হওয়া পিস্তলটি উদ্ধারে পুলিশ ব্যাপক অভিযানে নেমেছে। মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। র‌্যাব পুলিশ এবং গোয়েন্দা সংস্থার সদস্যরা তল্লাশী অব্যাহত রেখেছে। বিষয়টি ক্ষতিতে দেখা হচ্ছে বলেও তিনি জানান।

এই ঘটনায় উক্ত এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ০২৫০ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০
    

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।