ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

সাভারে ১২ ছাত্রদল নেতাকর্মী আটক, নিজেদের কর্মী বলে দাবি ছাত্রলীগের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

সাভার: সাভারে ছাত্রদল আয়োজিত সাংবাদিক সম্মেলনস্থল থেকে ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। পুলিশ ঘটনাস্থল থেকে বেশ কিছু লাঠিসোটাও উদ্ধার করে।



বুধবার বিকেলে পৌর এলাকার পার্বতীনগরের একটি কমিউনিটি সেন্টারে প্রতিপরে বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন আয়োজন করে ছাত্রদল আশুলিয়া থানা ও সাভার বিশ্ববিদ্যালয় কলেজশাখা কমিটি।

তবে সম্মেলনের শুরুতেই সম্মেলনস্থলে আকস্মিক অভিযান চালায় পুলিশ। এ সময় কেউ কেউ পালিয়ে যেতে সম হলেও ধরা পড়েন ১১ নেতাকর্মী।

সাভার থানার ওসি মাহবুবুর রহমান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, লাঠিসোটা মজুদ করে ছাত্রদল সাংবাদিক সম্মেলন করছে খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। ’

ওসি বলেন, ‘একদিকে সাংবাদিক সম্মেলন, অন্যদিকে লাঠিসোটা নিয়ে প্রতিপরে ওপর হামলার প্রস্তুতির বিষয়টি নিশ্চিত হয়েই পুলিশ অভিযান চালায়। ’

সাংবাদিক সম্মেলনের আয়োজক ছাত্রদলের সাভার পৌর শাখার আহবায়ক আসাদুজ্জামান টিটু বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ‘হঠাৎ করেই পুলিশ হুড়মুড় করে সম্মেলনস্থলে ঢুকে পড়ে। ’

আটকের নিন্দা জানিয়ে অবিলম্বে নেতাকর্মীদের মু্িক্ত দাবি করেন তিনি।

প্রসঙ্গত, গত ১৩ আগস্ট ঢাকা জেলা ছাত্রদল সাভার ও আশুলিয়ার বিভিন্ন ইউনিয়ন এবং সাভার বিশ্ববিদ্যালয় কলেজ শাখায় আহবায়ক কমিটির ঘোষণা দিলে পদবঞ্চিত নেতারা পাল্টা কমিটি গঠন করেন। এ  কমিটির কার্যক্রম ও বৈধতা সম্পর্কে সাংবাদিকদের জানাতেই আয়োজন করা হয়েছিল এ সাংবাদিক সম্মেলনের।

সাভার থানার উপ-পরিদর্শক কাউসার জানান, ‘ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ লাঠি আটক করা হয়েছে। ’

তিনি আসাদুজ্জামান, আব্দুর রহিম, রাসেল, জুয়েল, সোবাহান, এরশাদ, মাহফুজ, ফারুক, সেন্টু, পথিকসহ ১২ জনকে আটক করার বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে, ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মঞ্জুরুল আলম রাজীব দাবি করেন, ‘আটকৃতদের অনেকেই ছাত্রলীগকর্মী। ’

এ ঘটনার নিন্দা জানিয়ে আটককৃতদের দ্রুত মুক্তির দাবি করে রাজীব বলেন, পুলিশ আতঙ্ক সৃষ্টির জন্য সাজানো ঘটনায় তার দলের কর্মীদের আটক করেছে।

সাভার থানার ওসি মাহবুবুর রহমান এ অভিযোগ অস্বীকার করেন।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।