ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের নায়করা এখনো ঘুরে বেড়াচ্ছে -আইন প্রতিমন্ত্রী

জবি করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

ঢাকা: আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের নায়করা এখনো ঘুরে বেড়াচ্ছে। বঙ্গবন্ধু হত্যার ইন্দনদাতা জিয়াউর রহমানই বঙ্গবঙ্গুর খুুনিদের বিভিন্ন দুতাবাসে চাকরি দিয়ে পূর্নবাসনের ব্যবস্থা করেছেন।

১৯৭৫ সালে তারা শুধু বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করতে চায়নি, তারা মুক্তিযুদ্ধের চেতনা ও আমাদের স্বাধীনতার অর্জনকেও ধবংস করতে চেয়েছিলো।

বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শোক দিবসের আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মেসবাহ উদ্দিন আহমেদের সভাপতিতে কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নূরল ইসলাম নাহিদ।

আলোচনায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ শওকত জাহাঙ্গীর, রেজিস্টার প্রকৌশলী অহিদুজ্জামান, প্রক্টর কাজী আসাদুজ্জামান, অধ্যাপক ড. মোঃ লুৎফর রহমান, অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান প্রমুখ।

নুরুল ইসলাম নাহিদ বলেন, বিপথগামী সেনাসদস্যরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও এর পেছনে অন্যদের পূর্ব পরিকল্পনা ও সুগভীর ষড়যন্ত্র ছিল। এই ষড়যন্ত্রের ধারাবাহিকতায়ই জিয়াউর রহমান, খন্দকার মুশতাকের সরকার আইন করে বঙ্গবন্ধু হত্যার বিচার বাধাগ্রস্ত করেছিলো।  

৭৫ পরবর্তী সরকারগুলো ছাড়াও খালেদা জিয়ার নেতৃত্বাধীন চার দলীয় জোট সরকার পাঠ্য বইয়ে প্রকৃত ইতিহাস বিকৃত করেছিল। বর্তমান সরকার পাঠ্যপুস্তকে প্রকৃত ইতিহাস  অন্তর্ভুক্ত করেছে।

বাংলাদেশ সময়: ২১৪০ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।