ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

২১ আগস্ট গ্রেনেড হামলার মামলাকে প্রশ্নবিদ্ধ করবেন না: দেলোয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৮ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১০
২১ আগস্ট গ্রেনেড হামলার মামলাকে প্রশ্নবিদ্ধ করবেন না: দেলোয়ার

ঢাকা: ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলাকে বিডিআর হত্যাকান্ডের বিচারের মত প্রশ্নবিদ্ধ না করার আহবান জানিয়েছেন বিএনপির মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন।

সোমবার দুপুরে রাজধানীর মুক্তাঙ্গনে স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।



আরাফাত রহমান কোকোর প্যারোলে মুক্তি বাতিল ও ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপিকে জড়িয়ে সরকারের শীর্ষ পর্যায়ের নেতাদের ‘অপপ্রচারের’ প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

বক্তব্যে সরকারকে ‘আত্নহননের পথ’ থেকে সরে আসার আহবান জানিয়ে খোন্দকার দেলোয়ার বলেন, ‘আঘাতেরও পাল্টা আঘাত আছে। ’  

কোনো মামলাকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করবেন না বলে সরকারের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ‘এর ফলে এমন পরিস্থিতি সৃষ্টি হবে যার মাধ্যমে প্রকৃত অপরাধীরাই পার হয়ে যাবে। ’
 
বন্ধ হওয়া শিল্প কারখানা পুনরায় চালুর দাবি জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘কার স্বার্থে এসব বন্ধ করা হচ্ছে? এতে বিদেশিরাই লাভবান হবে। ’

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘মামলার তদন্ত সম্পন্ন হওয়ার আগেই প্রধানমন্ত্রীসহ সরকারের কর্তা ব্যক্তিরা সিদ্ধান্ত দিয়ে দিচ্ছেন। তাহলে কি করে আপনাদের অধীনস্ত তদন্ত কর্মকর্তারা নিরপে তদন্ত করবে?

এভাবে সিদ্ধান্ত চাপিয়ে দিলে  দেশ ও জনগণের জন্য মঙ্গল হবে না বলেও মন্তব্য করেন খোন্দকার দেলোয়ারভ

রোববার যুবদলের কর্মসূচিতে পুলিশের হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, ‘অবিলম্বে কোকোর প্যারোলে মুক্তি বাতিলের আদেশ প্রত্যাহার করুন।

স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবীব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু, সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু, বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময় ১৪২২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।