ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

পবা বিএনপির ৮৮ নেতাকর্মীর পদত্যাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
পবা বিএনপির ৮৮ নেতাকর্মীর পদত্যাগ পবা বিএনপির ৮৮ নেতাকর্মীর পদত্যাগ

রাজশাহী: জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ এনে রাজশাহীর পবা উপজেলার হরিয়ান ইউনিয়ন বিএনপির ৮৮ নেতাকর্মী পদত্যাগ করেছেন।

সোমবার (৩০ অক্টোবর) বিকেলে মহানগরীর একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা এ পদত্যাগের ঘোষণা দেন।

ত্যাগী নেতাদের বাদ দিয়ে টাকার বিনিময়ে কমিটি গঠন ও রাজশাহী জেলা বিএনপির সভাপতি তোফাজ্জেল হোসেন তপু এবং সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুর কর্মকাণ্ডের প্রতিবাদে হরিয়ান ইউনিয়ন বিএনপির কমিটির নেতাকর্মীরা পদত্যাগ করলেন।


 
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে বলা হয়, কিছুদিন আগে তোফাজ্জল হোসেন তপুকে সভাপতি ও মতিউর রহমান মন্টুকে সাধারণ সম্পাদক করে রাজশাহী জেলা বিএনপির একটি পূর্ণাঙ্গ কমিটি ঢাকা থেকে পাস করা হয়। পরে জেলা কমিটি সাজাহান চেয়ারম্যানকে আহ্বায়ক, মোস্তফা মাস্টারকে সদস্য সচিব, ১২ জনকে যুগ্ম-আহ্বায়ক ও বাকিদের সদস্য সচিব করে পবা উপজেলার আহ্বায়ক কমিটি গঠন করা হয়।  

ওই উপজেলা আহ্বায়ক কমিটি হরিয়ান ইউনিয়ন কমিটি গঠনের লক্ষ্যে যখন হরিয়ান ইউনিয়নের ত্যাগী, গত আন্দোলনে যাদের নামে মামলা হয়েছে ও কারাবরণ করেছেন তাদের সঙ্গে আলাপ-আলোচনা শুরু করে। এমন মুহূর্তে নিয়ম-নীতি উপেক্ষা করে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা বিএনপির প্যাডে তারা নিজেরাই সই করে ১১৫ সদস্য বিশিষ্ট হরিয়ান ইউনিয়ন বিএনপির কমিটি অনুমোদন দেন।  

ওই কমিটির ১১৫ জনের মধ্যে ৮৮ জন নেতাকর্মী পদত্যাগ করলেন।  
 
পদত্যাগকারীদের মধ্যে উপস্থিত ছিলেন- হরিয়ান ইউনিয়ন কমিটির সহ-সভাপতি হাসান উদ্দিন মৃধা মনি, মজিবর রহমান, নুরুন নবী, আবু আলম, ঈসরাফিল হোসেন সাধু, মোয়াজ্জেম হোসেন, সাধারণ সম্পাদক বাদশা মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, আনসার আলী, বাবর আলী, মাজেদ আলী, মাজদার আলী, আবু দারদা শাহ, জয়নাল আবেদীন, আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদুল, সহ-সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বাবু ও লিটন হোসেন, প্রচার সসম্পাদক সিরাজুল ইসলাম, সহ প্রচার সম্পাদক রমজান আলী সাবু, সহ-দপ্তর সম্পাদক হাতেম আলী, অর্থ সম্পাদক হারুন আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।