ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তির আওতায় আনা হবে: হানিফ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১০
২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তির আওতায় আনা হবে: হানিফ

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুব উল আলম হানিফ বলেছেন, দেশের প্রচলিত আইনে বঙ্গবন্ধু হত্যার বিচারের মতো ২১শে আগস্ট গ্রেনেড হামলায় জড়িত এবং মদদদাতাদের শাস্তির আওতায় আনা হবে।

তিনি আরও জানান, দেশের টাকা বিদেশে পাচার করে যারা আরাম আয়েশে বিদেশে রাজকীয় জীবন যাপন করছেন তাদেরও দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা হবে।



বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মেসবাহ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ২১ আগস্ট গ্রেনেড হামলার ৬ষ্ঠ বার্ষিকী উপলক্ষে সোমবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, ২১শে আগস্ট হামলা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। ১৯৭১ সালে স্বাধীনতার বিরোধীতা, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধু হত্যা, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা।

২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে বিএনপির জড়িত থাকার কথা উল্লেখ তিনি বলেন, রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে হাওয়া ভবন থেকে পরিকল্পনার মাধ্যমে হামলা চালিয়ে এবং আলামত নষ্ট করে হামলাকারীদের পালিয়ে যেতে সাহায্য করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেণ ঢাকা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাজী মো. নজিবুলাহ্ হিরু ও আওয়ামী লীগের সহ-সম্পাদক শ্রী নির্মল গোস্বামী।

এছাড়া অন্যান্যের মধ্যে অলোচনায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ শওকত জাহাঙ্গীর, ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাহীনুর রহমানসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক গাজী আবু সাঈদ প্রমুখ।

বাংলাদেশ সময় ১৫১৫ ঘন্টা  আগস্ট ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।