ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

স্বেচ্ছাসেবক দলের ৩৩৩ সদস্যের কমিটি ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১০
স্বেচ্ছাসেবক দলের ৩৩৩ সদস্যের কমিটি ঘোষণা

ঢাকা: দলের অঙ্গসংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

সোমবার হাবিবুন নবী খান সোহেলকে সভাপতি, সরাফত আলী সপুকে সাধারণ সম্পাদক ও সফিউল বারী বাবুকে সাংগঠনিক সম্পাদক করে তিনশ’ ৩৩ সদস্যের নির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

এটা হচ্ছে এ সংগঠনের পঞ্চম নির্বাহী কমিটি। সোহেল ও সপু দ্বিতীয়বার এ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান ১৯৮০ সালের ১৯ আগস্ট ‘জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক সংগঠন’ নামে প্রথমে এ দল প্রতিষ্ঠা করেন। ওই সময় সাংবাদিক কাজী সিরাজকে আহ্বায়ক করে ২৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। এরপর ১৯৮৫ সালের ১৯ আগস্ট কাজী আসাদুজ্জামানকে আহ্বায়ক করে গঠন করা হয় ২৯ সদস্যবিশিষ্ট কমিটি।

পরে ১৯৯৬ সালের ১০ মার্চ রিজভী আহমেদকে সভাপতি করে গঠন করা হয় পূর্ণাঙ্গ কমিটি। এ সময় ‘জাতীয়তাবাদী সে¡চ্ছাসেবক সংগঠন’ নামটি পরিবর্তন করে সংগঠনের নাম রাখা হয় ‘জাতীয়তাবদী সে¡চ্ছাসেবক দল’।

সর্বশেষ কমিটি গঠিত হয় ২০০৯ সালের ১১ অক্টোবর। তখন হাবিব-উন-নবী খান সোহেলকে সভাপতি ও সরাফত আলী সপুকে দলের সাধারণ সম্পাদক করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।