ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এক বছর পর খালেদা-গোলাম আযম এক মঞ্চে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১০
এক বছর পর খালেদা-গোলাম আযম এক মঞ্চে

ঢাকা: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও জামায়াত ইসলামীর সাবেক আমীর গোলাম আযম দীর্ঘ এক বছর পর প্রকাশ্যে এক মঞ্চে বসলেন।

সোমবার রাজনীতিক ও পেশাজীবীদের সম্মানে রাজধানীর হোটেল শেরাটনের উইন্টার গার্ডেন বলরুমে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ইফতার মাহফিল তারা একত্রিত হন।



সর্বশেষ গত রমজানে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জামায়াত আয়োজিত ইফতার মাহফিলে খালেদা জিয়া-গোলাম আযম এক মঞ্চে বসেছিলেন।

তবে মাস দুই আগে বিএনপির চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে খালেদা গোলাম আযমের গোপন বৈঠক হয়েছে বলে নিশ্চিত করেছে একটি সূত্র।

দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে জামায়াত-বিএনপির এই সঙ্কটময় মুহূর্তে দুই দলের বর্তমান ও সাবেক প্রধানের এই এক মঞ্চে অবস্থান গুরুত্বপূর্ণ হলেও তাদের মধ্যে রাজনৈতিক কোনো আলোচনা হয়নি।

ইফতারের কিছুক্ষণ  আগে বিএনপির চেয়ারপারসন মঞ্চে আসন গ্রহণ করেন। এর পরই গোলাম আযম খালেদা জিয়ার দুই চেয়ার ডানে বসেন। এ সময় তাদের মধ্যে সংক্ষিপ্ত কুশল বিনিময় হয়।

উল্লেখ ১৯৯১ সালে জামায়াতের সঙ্গে জোট বেঁধে বিএনপি নির্বাচনে যাওয়ার আগেই গোলাম আযম দলের দায়িত্ব থেকে সরে দাঁড়ান। তবে বিএনপি-জামায়াত জোটের অন্যতম রূপকার মনে করা হয় গোলম আযমকে।  

খালেদা ও গোলাম আযম ছাড়া ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপি ও জামায়াত ও সমমনা কয়েকটি দলের উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময় ২২৩০ ঘণ্টা, ২৩ আগস্ট ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।