ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

পরিবর্তনের লক্ষ্যে জাতীয় পার্টির জয়যাত্রা শুরু হয়েছে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
পরিবর্তনের লক্ষ্যে জাতীয় পার্টির জয়যাত্রা শুরু হয়েছে  জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ

গাইবান্ধা: জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, দেশের মানুষ পরিবর্তন চায়, পরিবর্তনের লক্ষ্যেই রংপুর সিটি করপোরেশন নির্বাচনের মধ্য দিয়ে জয়যাত্রা শুরু হয়েছে জাতীয় পার্টির। 

জয়যাত্রার ধারা অব্যাহত রাখতে সুন্দরগঞ্জ আসনেও এবার জয় হবে জাতীয় পার্টির। আর এ জয় দিয়েই জাতীয় পার্টির ক্ষমতায় যাওয়ার সুযোগ সৃষ্টি হবে, যোগ করেন এরশাদ।

 

বুধবার (২৪ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা আবদুল হক ডিগ্রি কলেজ মাঠে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

এসময় এরশাদ বলেন, রংপুরের মানুষের দুঃখ কেউ বোঝে না। এখানকার উন্নয়নের খবর কেউ রাখে না। কিন্তু জাতীয় পার্টি মানুষের দুঃখ বোঝে। জাতীয় পার্টিই রংপুরের উন্নয়ন করেছে। সুখে-শান্তিতে বাঁচতে আর উন্নয়নের লক্ষ্যে লাঙলে ভোট দিতে হবে।  

সুন্দরগঞ্জবাসীর উদ্দেশে তিনি বলেন, গাইবান্ধার সব আসনই জাতীয় পার্টির দখলে ছিল। কিন্তু এখন একটি আসনও দখলে নেই। তাই গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচনে একজন ভালো মানুষ, একজন শিক্ষিত মানুষ হিসেবে ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীকে ভোট দিয়ে নির্বাচিত করে জাতীয় পার্টিকে জয়যুক্ত করুন।  

নির্বাচন কমিশনের উদ্দেশে এরশাদ বলেন, রংপুরের নির্বাচন সুষ্ঠ হয়েছে, এর মাধ্যমে নির্বাচন কমিশন প্রথম পরীক্ষায় পাশ করেছে। কিন্তু এ আসনের উপ-নির্বাচন হচ্ছে এ নির্বাচন কমিশনের জন্য ফাইনাল পরীক্ষা। এখানে নিরপেক্ষ নির্বাচন হলে মানুষ বিশ্বাস করবে যে আগামী সব নির্বাচন সুষ্ঠুভাবে করতে পারবে নির্বাচন কমিশন। তাই এ নির্বাচন শুধু আমাদের নির্বাচন নয়, এটি নির্বাচন কমিশনের জন্যও গুরুত্বপূর্ণ।  

গাইবান্ধা-১ আসনে ১৩ মার্চ উপ-নির্বাচন হবে। এ নির্বাচনকে সামনে রেখে সুন্দরগঞ্জ উপজেলা জাতীয় পার্টি এ জনসভার আয়োজন করে।  

জনসভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টির আইন বিষয়ক উপদেষ্টা, সুন্দরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও এ আসনের জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী।  

জনসভায় বক্তব্য রাখেন- জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা এবিএম রুহুল আমিন হাওলাদার, পরিবেশ ও বনমন্ত্রী এবং জাতীয় পার্টির দলটির প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, সংসদ সদস্য ও প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী জিএম কাদের, রংপুর সিটি কপোরেশনের মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাফা, সাবেক এমপি ও প্রেসিডিয়াম সদস্য আবদুর রশিদ সরকার ও জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান, গাইবান্ধা জেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান সরকার। এছাড়া জনসভায় সুন্দরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির নেতাকর্মীরা বক্তব্য রাখেন।  

জনসভায় গাইবান্ধা জেলা ও সুন্দরগঞ্জ উপজেলা জাতীয় পার্টি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

জনসভা শেষে দুপুর ২টার দিকে এরশাদ ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ব্যারিস্টার শামীম হায়দার পটোয়ারীর গ্রামের বাড়ি ফলগাছায় মধ্যাহ্ন ভোজে অংশ নেন। পরে এরশাদ শোভাগঞ্জ বাজার সংলগ্ন খেলার মাঠ ও চন্ডিপুর এটিএম ফজলুল হক উচ্চ বিদ্যালয় কলেজ মাঠে আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন। জনসভা শেষ করে সন্ধ্যার মধ্যেই হেলিকপ্টারে করে রংপুরে যাবেন এরশাদ।  

এর আগে, এরশাদ রংপুর থেকে সড়ক পথে সকাল সাড়ে ১১টার দিকে বামনডাঙ্গা আবদুল হক কলেজ মাঠে উপস্থিত হন। পরে ঢাকা থেকে একটি হেলিকপ্টারে করে জাতীয় পার্টির মহাসচিব মুক্তিযোদ্ধা এবিএম রুহুল আমিন হাওলাদারসহ প্রেসিডিয়াম সদস্যরা দুপুর সোয়া ১২টার দিকে বামনডাঙ্গা আবদুল হক ডিগ্রি কলেজ মাঠে এসে পৌঁছান।  
    
প্রসঙ্গত: ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন নিজ বাড়িতে আততায়ীর গুলিতে নিহত হন। এ কারণে আসনটি শূন্য হলে ২০১৭ সালের ২২ মার্চ উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীকে প্রায় ৩১ হাজার ভোটে পরাজিত করে আওয়ামী লীগের প্রার্থী গোলাম মোস্তফা আহমেদ জয়ী হন। তিনিও ১৮ নভেম্বর সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ১৯ ডিসেম্বর মারা যান। ফলে আসনটি আবারও শূণ্য হওয়ায় ১৩ মার্চ উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।