ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে আগ্রহ নেই বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে আগ্রহ নেই বিএনপির নয়াপল্টনে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুলসহ বিএনপির নেতারা/ছবি: বাংলানিউজ

ঢাকা: রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিএনপির কোনো আগ্রহ নেই বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপি অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।
 
ফখরুল বলেন, ২০০৭ সাল থেকে চলতি বছরের ২২ জানুয়ারি পর্যন্ত বিএনপির জাতীয় পর্যায়ের নেতাসহ সারাদেশে বিএনপিকর্মীদের নামে ৫০ হাজার ৭৪টি মামলা করা হয়েছে।

আসামি করা হয়েছে ১১ লাখ ৯১ হাজার ৪৪৯ জনকে। অন্যদিকে জেলহাজতে আছেন ৩ হাজার ৯৪৭ জন। এ মামলার উদ্দেশ্য বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখা। তাই আমরা বিএনপি নেতাকর্মীদের নামে দায়ের করা সব মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।  
 
‘দেশে মধ্যবিত্ত ও নিম্নবিত্তরা আজ নির্যাতিত। মানুষের কোনো অধিকার নেই, দেশে কোনো গণতন্ত্র নেই। এজন্য আমরা দেশের মানুষকে সচেতন করতে চাই। আর সেই সচেতন নাগরিক জেগে উঠলেই সরকারের ভরাডুবি হবে। ’ 

বিএনপি মহাসচিব বলেন, শুধু তাই নয়, নির্বাচন করতে হলে একটি সমান্তরাল মাঠ প্রয়োজন। আর সেটি না থাকলে নির্বাচনে প্লেইং ফিল্ড তৈরি হয় না। পাশাপাশি সুষ্ঠু নির্বাচন করতে হলে সংসদ নির্বাচনের আগে পার্লামেন্ট ভেঙে দিতে হবে। প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে।
  
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১২৪০ঘণ্টা, জানুয়ারি ২৫,২০১৮
এসজে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।