ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

অন্য দল নির্বাচিত হলে বাংলাদেশ ৫০ বছর পিছিয়ে যাবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
অন্য দল নির্বাচিত হলে বাংলাদেশ ৫০ বছর পিছিয়ে যাবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুন্সীগঞ্জ: জনগণের উদ্দেশে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে যদি ভুল সিদ্ধান্ত নেওয়া হয়, যদি আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দলকে নির্বাচিত করা হয় তাহলে জাতি ৫০ বছর পিছিয়ে যাবে।

তিনি বলেন, আগামী নির্বাচনে ভুল করা যাবে না, আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ধারা ইতিহাসের কোনো সরকার দেখাতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সুনির্দিষ্ট লক্ষ্যমাত্রা নিয়ে এগিয়ে যাচ্ছেন, তার দু’টি রূপকল্প আছে- ২০২১ সাল ও ২০১৪১ সাল।

২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হবে। আমরা আর পৃথিবীর বুকে ভিক্ষুকের জাতি হিসেবে পরিচিত থাকবো না। আমরা পৃথিবীর যেসব দেশের মানুষ না খেয়ে থাকে তাদের সহায়তা করতে পারবো। প্রতিটি সূচকে আমরা এগিয়ে আছি। এরকম একটি পরিস্থিতিতে আমরা স্বাধীনতার সুর্বণ জয়ন্তী পালন করবো এবং এটি জাতির জনকের কন্যা শেখ হাসিনার রূপকল্প।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে মুন্সীগঞ্জ জেলার টংগীবাড়ি উপজেলার বড়লিয়া এলাকার মুন্সীগঞ্জ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি নাম ফলক উন্মোচন করে প্রতিষ্ঠানের উদ্বোধন করেন।

আওয়ামী লীগ নির্বাচনে এলে শতকরা আট ভাগ ভোট পাবে- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ মন্তব্যের প্রেক্ষিতে তিনি বলেন-তাকে বলি, পাগলে কী না কয়, আর ছাগলে কী না খায়। কে কী বললো তা নিয়ে থাকতে রাজি না, বাংলাদেশ এখন আর তলা বিহীন ঝুড়ি নয়, বাংলাদেশের ঝুড়ি এখন উপচে পড়ছে। ২০৪১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ থেকে উন্নত বিশ্বের সঙ্গে এক কাতারে যাবে। এ রূপকল্প নিয়ে অনেকেই সন্দেহ করে, অনেকে হাসি ঠাট্টা করে। বাংলাদেশ অলরেডি মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার জন্য তিনটি ধাপ অর্জন করেছে। এর জন্য পৃথিবীর বেশির ভাগ দেশই অর্জন করেছে দুইটি ধাপ।

তিনি বলেন, মুন্সীগঞ্জ জেলা থেকে দুই লাখ ২৬ হাজার ৬৬ জন লোক পৃথিবীর ১৬০টি দেশে অবস্থান করছেন। সারাদেশের উন্নয়ন বাজেটে তাদের পাঠানো রেমিটেন্স যোগ হয়। উন্নয়নের জন্য চাহিবা মাত্র মুন্সীগঞ্জ জেলাকে পাওয়া যাবে-পরিস্থিতি অনেকটা এ রকম। এখন সরকারকে এ জেলার উন্নয়ন করতে হবে।

জেলা প্রশাসক সায়লা ফারজানার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, মুন্সীগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলম, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান প্রমুখ।
 
৪৭.৪০ কোটি টাকা ব্যয়ে নির্মিত মুন্সীগঞ্জ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজিতে দুই বিভাগে চার বছরের কোর্সে আবাসিক সুবিধাসহ প্রতি সেমিস্টারে ৯৬ জন শিক্ষার্থী ভর্তি হলে আট সেমিস্টারে ৮০০ জনের ভর্তি হওয়ার সুযোগ থাকছে। ইতোমধ্যে ১২ ছাত্রীসহ ২৫৭ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন এখানে। ডিপ্লোমা ইন মেরিন টেকনোলজি এবং ডিপ্লোমা ইন মেরিন শিপিং বিল্ডিং ইঞ্জিনিয়ারিং নামে দু’টি কোর্স চালু আছে। ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন। প্রায় চার বছর পর আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হলো। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এ প্রকল্প বাস্তবায়ন করে। এ প্রকল্পের আওতায় বাংলাদেশে পাঁচটি ইনসিটিটিউট প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।