ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

বিমর্ষ এরশাদ কোনো রাজনৈতিক বক্তব্য দিলেন না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০
বিমর্ষ এরশাদ কোনো রাজনৈতিক বক্তব্য দিলেন না

ঢাকা: ঢাকা মহানগর (উত্তর) জাপা আয়োজিত ইফতার ও আলোচনা সভায় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার কথা থাকলেও তিনি কোনো রাজনৈতিক বক্তব্য দেননি।

বুধবার রাজধানীর গুলশানের একটি রেস্তোরাঁয় ওই সভার আয়োজন করা হয়।

 

বৃহস্পতিবার সপ্তম সংশোধনী বাতিল সংক্রান্ত মামলার রায় হওয়ার কথা। সপ্তম সংশোধনী বাতিল হলে এরশাদের ৯ বছরের শাসন আমলও অবৈধ হবে। এ বিষয়টি নিয়ে তিনি বিমর্ষ।

ইফতারের বেশ কিছুক্ষণ আগে আসন গ্রহণ করলেও বক্তব্য না দিয়ে তিনি বিমর্ষ হয়ে বসে থাকেন।

ইফতারের ঠিক আগ মুহূর্তে অনুষ্ঠানের আয়োজক ঢাকা মহানগর (উত্তর) জাপার সভাপতি এসএম ফয়সল চিশ্তীর বিশেষ অনুরোধে ৪ মিনিটের সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি বলেন, ‘আমরা আল্লাহর কাছ থেকে দূরে সরে গেছি। মুসলমান হিসেবে আমাদের উচিত আল্লাহ ছাড়া কারও কাছে আত্মসমর্পণ না করা। কিন্তু আমরা অর্থের কাছে আত্মসমর্পণ করেছি। আর এ কারণেই আমাদের ব্যক্তি ও রাষ্ট্র জীবনে নানা দুর্যোগ নেমে আসছে। ’

বক্তৃতার শেষ পর্যায়ে তিনি বলেন, ‘আসুন আমরা আল্লাহর কাছে সাহায্য চাই, তিনি যেন জাতীয় পার্টিকে সব দুর্যোগ থেকে রক্ষা করেন। ’

জাপার প্রেসিডিয়াম সদস্য এমএ সাত্তার, কাজী ফিরোজ রশিদ, ফকির আশরাফ, ফখরুল ইমাম, আহসান হাবিব লিংকন, এমএ জব্বার, এমএ মান্নান, তাজুল ইসলাম চৌধুরী, এসএমএম আলম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কাজী মাহমুদ হাসান, বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি মেয়র সাদেক হোসেন খোকাসহ ঢাকা মহানগর উত্তর জাপার বিভিন্ন পর্যায়ের নেতারা ইফতারে শরিক হন।

বাংলাদেশ সময় ১৯০০ ঘণ্টা, ২৫ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।