ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

বিএনপি নেতা চাঁদসহ ৩০ জনের বিরুদ্ধে মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৮
বিএনপি নেতা চাঁদসহ ৩০ জনের বিরুদ্ধে মামলা আটক দুই ছাত্রদল নেতাকর্মী

রাজশাহী: রাজশাহীর পুঠিয়া থানায় বিএনপির কেন্দ্রীয় সদস্য ও চারঘাট উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁদসহ ৩০ জনের বিরুদ্ধে নাশকতার পরিকল্পনার অভিযোগে মামলা করা হয়েছে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে এই মামলা করা হয়। 

এর আগে সোমবার (৫ ফেব্রুয়ারি) রাতে অভিযান চালিয়ে ছাত্রদল নেতাসহ দুইজনকে আটক করে পুঠিয়া থানা পুলিশ।  

আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে পুঠিয়ায় নাশকতার পরিকল্পনা ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড করার উদ্দেশ্যে তারা গোপন বৈঠক করছিলেন।

এ সময় জেলা ছাত্রদল নেতাসহ দুইজনকে আটক করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১ লিটার পেট্রোল উদ্ধার করা হয়। পরে মঙ্গলবার দায়ের করা মামলায় তাদের আদালতে পাঠানো হয়।

আটকেরা হলেন- জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহাদৎ হোসেনের ছেলে সাজ্জাদ হোসেন লাবীব (২৪) এবং কাঁঠালবাড়িয়া মহল্লার সেলিম রেজার ছেলে ও ছাত্রদল কর্মী মেহেদি হাসান সোহান (১৯)। পুলিশের উপস্থিতি টের পেয়ে বিএনপি নেতা ও উপজেলা চেয়ারম্যান আবু সাইদ চাঁদসহ বিএনপি-জামায়াতের অন্য নেতারা পালিয়ে যান বলে জানিয়েছে পুলিশ।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সায়েদুর রহমান ভুইয়া বাংলানিউজকে বলেন, ওই  গোপন বৈঠকে অংশ নেওয়ায় বিএনপির কেন্দ্রীয় সদস্য ও চারঘাট উপজেলা চেয়ারম্যান আবু সাইদ চাঁদসহ বিএনপি জামায়াতের ১০ নেতার নাম উল্লেখ করে মামলা করা হয়। একই মামলায় অজ্ঞাতপরিচয় আরও ৩০ জনকে আসামি করা হয়েছে। এই দুইজন ছাড়া মামলার সব আসামি পলাতক। তবে বর্তমানে তাদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান পুঠিয়া থানার এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০০৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮
এসএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।