ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

রাজশাহীতে এখনও অনুমতি মেলেনি ঐক্যফ্রন্টের জনসভার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২১ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৮
রাজশাহীতে এখনও অনুমতি মেলেনি ঐক্যফ্রন্টের জনসভার আরএমপি কার্যালয়ে রাজশাহী বিএনপি নেতারা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: আগামী ৯ নভেম্বর (শুক্রবার) রাজশাহীতে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভার এখনও পুলিশি অনুমতি মেলেনি। স্থানও চূড়ান্ত হয়নি।

জনসভার অনুমতি ও স্থান চূড়ান্তের জন্য মঙ্গলবার (০৭ নভেম্বর) দুপুরে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার একেএম হাফিজ আক্তারের কাছে যান মহানগর বিএনপি নেতারা। কিন্তু অনুমতির ব্যাপারে আরএমপির পক্ষ থেকে আজও কিছু জানানো হয়নি।

দুপুরে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনুর নেতৃত্বে বিএনপি নেতারা আরএমপির সদর দফতরে যান।  

এসময় তার সঙ্গে বিএনপি কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহিন শওকত খালেদ, বিএনপি মহানগর সভাপতি সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহামান পিন্টু, রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী ও মহানগর যুবদলের সাবেক সভাপতি ওয়ালিউল হক রানাসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

জনসভার অনুমতি ও স্থান চূড়ান্তের বিষয়ে জানাতে চাইলে বিএনপি নেতা মিনু বলেন, এখনো স্থান চূড়ান্ত হয়নি। তবে ৯ নভেম্বর যথাসময়ে জনসভা অনুষ্ঠিত হবে বলে উল্লেখ করেন।

মিনু আরও বলেন, ঐতিহাসিক মাদ্রাসা মাঠ না হলেও অন্য কোনো বড় স্থানে জনসভা হবে। এজন্য বিএনপি নেতাকর্মীদের সব ধরনের প্রস্তুতি নেওয়ার পরামর্শ নেওয়া হয়েছে।  

সেইসঙ্গে যেখানেই জনসভা হোক সেখানেই সময় মতো বিএনপি নেতাকর্মী, সমর্থক ও সাধারণ ভোটারদের নিয়ে নেতাদের জনসভাস্থলে উপস্থিত হওয়ার আহ্বান জানান তিনি।

এদিকে, জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা সফল করতে বিকেলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। মালোপাড়ার মহানগর বিএনপি কার্যালয়ে এ প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

মহানগর বিএনপি’র সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিজানুর রহমান মিনু।

সভায় জনসভা সুষ্ঠু ও সুন্দর করে সমাপ্ত করতে বিভিন্ন ধরনের ছয়টি কমিটি গঠন করা হয়। এ কমিটির সদস্যদের জনসভার সময় এবং আগে ও পরে তাদের স্ব-স্ব দায়িত্ব পালন করার জন্য নির্দেশ দেন মিজানুর রহমান মিনু।

এরআগে গত ২২ অক্টোবর (সোমাবার) দুপুরে রাজশাহীতে জাতীয় ঐক্যফ্রন্টের বিভাগীয় জনসভা করতে আরএমপি কমিশনারের কাছে আবেদন করেছিলো মহানগর বিএনপি। আবেদনে ২ নভেম্বর (শুক্রবার) জনসভার জন্য মাদ্রাসা মাঠ বরাদ্দ চেয়ে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সময় চাওয়া হয়েছিলো।  

কিন্তু ১ নভেম্বর (বৃহস্পতিবার) বাদ জোহর রাজশাহীর কেন্দ্রীয় শাহ মখদুম (রহ.) ঈদগাহে তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু হওয়ায় তা পিছিয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।