ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

জনসভা ঘিরে বিশৃঙ্খলা করলে প্রতিরোধের ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৮
জনসভা ঘিরে বিশৃঙ্খলা করলে প্রতিরোধের ঘোষণা মহানগরের সাহেব বাজার বড় সমজিদের সামনে অবস্থান নেন মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: জনসভা ঘিরে বিশৃঙ্খলা করলে প্রতিরোধের ঘোষণা দিয়েছেন রাজশাহীর আওয়ামী লীগ নেতারা। 

শুক্রবার (৯ নভেম্বর) দুপুর থেকে শান্তি-শৃঙ্খলা রক্ষায় মহানগরের সাহেব বাজার জিরো পয়েন্টে অবস্থান নিয়েছে আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এর আগে মহানগরে মিছিল বের করা হয়।

 

মিছিলে নেতৃত্ব দেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সাধারণ সম্পাদক ডাবলু সরকার। মিছিল শেষে মহানগরের সাহেব বাজার বড় সমজিদের সামনে অবস্থান নেন মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা।  

দুপুর ১টা পর্যন্ত সেখানে অবস্থান নিয়ে থাকেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। পরে দলীয় নেতাকর্মী সঙ্গে নিয়ে দরগা মসজিদে জুমার নামাজ আদায় করেন মেয়র খায়রুজ্জামান লিটন।

এ সময় সেখানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ‘ঐক্যফ্রন্ট জনসভা বা সমাবেশ করতেই পারেন। এগুলোতে আমাদের কোনো বাধা নেই। তবে বিশ্বস্ত সূত্রে আমরা জানতে পেরেছি, তাদের কতিপয় নেতা পরিকল্পনা করছেন, তারা এখান থেকে এমন একটা কিছু করতে চান, যার মাধ্যমে আন্দোলন বেগমান করতে পারেন, নির্বাচন পেছাতে পারেন। তারা বিশৃঙ্খলা বা অরাজকতার মাধ্যমে শান্তির শহর রাজশাহীকে অশান্ত করবে এটা আমরা হতে দিতে পারি না। এটি প্রতিরোধ করার জন্যই আমরা অবস্থান নিয়েছি। ঐক্যফ্রন্টের জনসভার আগে, মধ্যবর্তী অথবা ফেরত যাওয়ার সময় কেউ যদি বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করে সঙ্গে সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে খবর দিতে হবে'।  

আওয়ামী লীগ নেতা লিটন বলেন, 'জনগণের জান-মাল রক্ষা করার দায়িত্ব অবশ্যই আমাদেরও আছে। আমরা সেটি পালন করতে চাই। আমরা আগ বাড়িয়ে কিছু করতে চাই না। তবে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে প্রতিরোধ করা হবে’।

তিনি আরো বলেন, আমাদের নেতাকর্মীরা সন্ধ্যা পর্যন্ত নিজ নিজ এলাকায় সতর্ক অবস্থানে থাকবেন। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটতে দেয়া হবে না'।

এ সময় উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, মুক্তিযোদ্ধা মীর ইকবাল, মোজাফফর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, উপ-প্রচার সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লেমন, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেন্টু, শিল্প ও বাণিজ্য সম্পাদক ওমর শরীফ রাজিব, মহানগর যুবলীগের সভাপতি রজমান আলী, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাচ্চু, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার, মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৮
এমএইচ/এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।