ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

রাজশাহী আ’লীগে ৫ পুরনোর ভিড়ে নতুন মুখ ডা. মনসুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
রাজশাহী আ’লীগে ৫ পুরনোর ভিড়ে নতুন মুখ ডা. মনসুর রাজশাহীতে মনোনয়ন পাওয়া ৬ প্রার্থী

রাজশাহী: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচনের জন্য রাজশাহীতে আগের পাঁচজন সংসদ সদস্যকেই মনোনয়ন দেওয়া হয়েছে। এর মধ্যে একটি দেওয়া হয়েছে ১৪ দলের প্রার্থী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সদর আসনের বর্তমান সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে। আর পাঁচ আসনে নতুন মুখ হচ্ছেন- আওয়ামী লীগ নেতা ডা. মনসুর রহমান।

মনোনীত প্রার্থীদের চিঠি দেওয়া শুরু করেছে আওয়ামী লীগ।

রোববার (২৫ নভেম্বর) সকাল ১০টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ চিঠি দেওয়া শুরু হয়।

নেতারা বলছেন, যারা নির্বাচনের টিকিট পেয়েছেন, তাদেরই এ চিঠি দেওয়া হচ্ছে।

এদিন আওয়ামী লীগ প্রার্থীদের নামে ইস্যু হয়েছে মনোনয়নের চিঠি। আওয়ামী লীগের সভাপতির স্বাক্ষর করা মনোনয়ন চিঠি সংগ্রহ করেন প্রার্থীরা।

এতে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে রোববার দুপুর পর্যন্ত রাজশাহীর ছয়টি আসনের মধ্যে পাঁচজন চিঠি পেয়েছেন। এরা হলেন- রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মন্ত্রী ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে আয়েন উদ্দিন, রাজশাহী-৪ (বাগমারা) আসনে প্রকৌশলী এনামুল হক ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এরা নিজ আসনগুলোর নৌকার পুরনো মাঝি।  

তবে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা এবার বাদ পড়েছেন। ওই আসনে নৌকার নতুন মাঝি হচ্ছেন আওয়ামী লীগ নেতা ডা. মনসুর রহমান।

এছাড়া রাজশাহী সদর আসনে আগে থেকেই নির্ধারণ হয়ে আছে ১৪ দলের প্রার্থী হিসেবে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।  

এদিকে, মনোনয়ন চিঠি হাতে পাওয়ার পর নিজ নিজ আসনে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেছেন তাদের সমর্থকরা।  

রাজশাহীর তানোর ও গোদাগাড়ীতে ওমর ফারুক চৌধুরীর সমর্থকরা, পবা, মোহনপুর আয়েন উদ্দিন, বাগমারায় ইঞ্জিনিয়ার এনামুল হকের পক্ষে ও বাঘা-চারঘাটে শাহরিয়ার আলমের পক্ষে কর্মী সমর্থকরা মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেন।  

এসময় পছন্দের প্রার্থীকে মনোনয়ন দেওয়ায় দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে নৌকার পক্ষে স্লোগান দেন আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা।  

এছাড়া সব আসনে নৌকার প্রার্থীকে জয়ী করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।