ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

প্রচারণায় সরগরম পদ্মাপাড়ের রাজশাহী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
প্রচারণায় সরগরম পদ্মাপাড়ের রাজশাহী প্রচারণায় ব্যস্ত রাজশাহীর প্রার্থীরা-ছবি-বাংলানিউজ

রাজশাহী: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারের শুরুতেই সরগরম হয়ে উঠেছে পদ্মাপাড়ের রাজশাহী। মাঠে নেমেই ভোটারদের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। মূল সড়ক থেকে পাড়া-মহল্লা সর্বত্রই এখন নির্বাচনী উৎসব চলছে। চারিদিকে কেবলই নির্বাচনী আবহ। কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত কনকনে শীত উপেক্ষা করে প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা।

সাড়া পড়েছে ফারুক চৌধুরীর প্রচারে: রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী আবারও এই আসনটিতে নৌকার মাঝি। মঙ্গলবার (১১ ডিসেম্বর) গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের পাড়া-মহল্লায় দিনভর গণসংযোগ করেন তিনি।

এ সময় নৌকার স্লোগানে মুখর হয়ে ওঠে পুরো এলাকা। ফারুক চৌধুরী বলেন, এলাকায় উন্নয়নের জন্য নৌকার বিকল্প নেই। এ সময় সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন তিনি।

প্রচারণায় বাদশা-মিনু একই এলাকায়: রাজশাহী সদর আসনের মহাজোট প্রার্থী ফজলে হোসেন বাদশা ও ঐক্যফ্রন্টের নেতা মিজানুর রহমান মিনু মঙ্গলবার রাজশাহী মহানগরীর এক নম্বর ওয়ার্ডে পৃথকভাবে গণসংযোগ করেছেন। ফজলে হোসেন বাদশা কাশিয়াডাঙ্গা মোড়ের ব্যবসায়ীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সবার হাতে হাতে তুলে দেন নৌকা প্রতীকের পোস্টার। গণসংযোগকালে তিনি বলেন, উন্নয়নের প্রতীক নৌকা। দেশকে এগিয়ে নিতে হলে নৌকার সঙ্গেই থাকতে হবে। একই আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী মিজানুর রহমান মিনুও গণসংযোগ করেন। সকালে প্রচারণায় নামার আগে তিনি হযরত শাহ মখদুম রূপোশ (রহ.) মাজার জিয়ারত করেন। এরপর তিনি নগরীর ১ নম্বর ওয়ার্ড কাশিয়াডাঙ্গা থেকে শুরু করেন এই নির্বাচনের প্রথম আনুষ্ঠানিক প্রচারণা। দুপুর সাড়ে ১২টা থেকে বিশ্ববিদ্যালয় এলাকা এবং বিকেলে নগরীর শালবাগান এলাকায় গণসংযোগ করেন তিনি।  
 
আয়েন উদ্দিনের প্রচারণা শুরু: রাজশাহী-৩ আসনের মহাজোট প্রার্থী আয়েন উদ্দিন সকালে মোহনপুর উপজেলার কেশরহাট এলাকা থেকে গণসংযাগ শুরু করেন। গণসংযোগকালে আয়েন উদ্দিন ভোট প্রার্থনা করেন। এসময় তার সঙ্গে নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  
  
ব্যস্ততায় কাটলো এনামুল হকের প্রচারণা: রাজশাহী-৪ আসনের প্রার্থী প্রকৌশলী এনামুল হক সকাল থেকে আনুষ্ঠানিক প্রচার শুরু করেছেন। সকালে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর ভোটের প্রচারে নামেন। নির্বাচনী এলাকা বাগমারার বিভিন্ন স্থানে দিনভর প্রচারণায় ব্যস্ত ছিলেন ইঞ্জিনিয়ার এনামুল হক।

চমক সৃষ্টি করছেন শাহরিয়ার আলম: রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। যেখানেই যাচ্ছেন সেখানেই নৌকার স্লোগানে মুখর হয়ে উঠছে। প্রচারের শুরুতেই নির্বাচনী এলাকার প্রতিটি ওয়ার্ড থেকে তার পক্ষে মিছিল বের করেই চমক দেখিয়েছেন তিনি। সকাল থেকে শাহরিয়ার আলম চারঘাট পৌর এলাকায় গণসংযোগ করেন।  

এ সময় উন্নয়নের জন্য নৌকায় ভোট চেয়ে শাহরিয়ার আলম বলেন, ২০১৪ সালে বিএনপি নির্বাচনে না এসে সারাদেশে অগ্নিসন্ত্রাসের যে ধ্বংসলীলা চালিয়েছিলো মানুষ এখনও তা ভুলেনি। তাই সন্ত্রাসের বিরুদ্ধে শান্তি ও উন্নয়নের প্রতীক নৌকা আবারও বিজয়ী হবে।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
এসএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।