ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীকে বিরোধী দলীয় নেত্রীর ঈদ শুভেচ্ছা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১০
প্রধানমন্ত্রীকে বিরোধী দলীয় নেত্রীর ঈদ শুভেচ্ছা

ঢাকা: বিরোধী দলীয় নেত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। রোববার সকাল ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে ঈদ কার্ড পাঠানোর মাধ্যমে তিনি এ শুভেচ্ছা জানান।



খালেদা জিয়ার সহকারী একান্ত সচিব এম সুরাতুজ্জামান ঈদের শুভেচ্ছা কার্ড নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান। তিনি এ সময় ঈদ কার্ডটি প্রধানমন্ত্রীর প্রটোকল কর্মকর্তার কাছে হস্তান্তর করেন ।

এর আগে গত শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দলীয় নেত্রী  খালেদা জিয়ার কাছে ঈদের শুভেচ্ছা কার্ড পাঠান। এর আগে আওয়ামী লীগের ইফতার মাহফিলে খালেদা জিয়াকে ও বিএনপির ইফতার মাহফিলে শেখ হাসিনাকে দাওয়াত করা হয়।

উল্লেখ্য, দুই নেত্রীর মধ্যে দেখা-সাক্ষাৎ না ঘটলেও সামাজিক রেওয়াজ ও রাজনৈতিক শিষ্টাচারের অংশ হিসেবে একে অপরকে বিশেষ অনুষ্ঠানে দাওয়াত করে থাকেন।

রাজনৈতিকভাবে দুই নেত্রী বিপরীতমুখি হলেও তারা সামাজিক এ রেওয়াজ ভুলে যান নি। তবে দুই দলের নেতাকর্মীরা প্রায়ই এক অপরের বিরুদ্ধে বিভিন্ন ধরনের উস্কানিমূলক বক্তব্য দিয়ে থাকেন। তারপরও দুই নেত্রী  বিশেষ অনুষ্ঠানগুলোতে পরস্পরকে শুভেচ্ছা জানাতে ভোলেন না। তবে তাদের এই শুভেচ্ছা বিনিময় স্রেফ আনুষ্ঠানিকতার মধ্যেই সীমাবদ্ধ । তারা কেউ কারো দাওয়াত বা আমন্ত্রণে সাড়া দিয়ে কোনো অনুষ্ঠানে হাজির হয়েছেন এমন ঘটনা বিরল!

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।