ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

কারাগার থেকে হাসপাতালে বিসিসির সাবেক মেয়র কামাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, মার্চ ২, ২০২১
কারাগার থেকে হাসপাতালে বিসিসির সাবেক মেয়র কামাল

বরিশাল: দুর্নীতির মামলায় বরিশাল কেন্দ্রীয় কারাগারে থাকা বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সাবেক মেয়র ও বিএনপি নেতা আহসান হাবিব কামালকে বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২ মার্চ) সকালে তাকে শেবাচিম হাসপাতালে নিয়ে যায় কারা কর্তৃপক্ষ।

বেশ কয়েকদিন ধরে তিনি অসুস্থ থাকায় কারা হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন।

তবে কারা কর্তৃপক্ষ বলছে, কারাগারে প্রবেশের আগ থেকেই বহু রোগে আক্রান্ত রয়েছেন সাবেক মেয়র আহসান হাবিব কামাল।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শেবাচিম হাসপাতালের আরপি ডা. মানবেন্দ্র সরকার আহসান হাবিব কামালকে দেখে বিভিন্ন ধরনের রক্ত পরীক্ষাসহ বেশকিছু পরীক্ষা দিয়েছেন।

এ বিষয়ে বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র সুপার প্রশান্ত কুমার বণিক জানান, আহসান হাবিব কামাল কারাগারে আসার আগে থেকেই নানান রোগে আক্রান্ত ছিলেন। যারমধ্যে ডায়াবেটিস, হাইপার টেনশনসহ কিছু রোগ দীর্ঘকালের পুরোনো রয়েছে। গেলো কয়েকদিন ধরে তিনি কারা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কারা হাসপাতালের চিকিৎসক কিছু পরীক্ষা-নিরীক্ষা এবং বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শের জন্য মঙ্গলবার সকালে শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ৪৫ লাখ টাকা আত্মসাতের মামলায় গত বছরের ৯ নভেম্বর বিসিসির সাবেক মেয়র আহসান হাবিব কামাল ও সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. নুরুল ইসলামসহ পাঁচজনকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড দেন বিভাগীয় স্পেশাল জজ আদালত। একইসঙ্গে আদালত সাবেক মেয়র কামাল ও মো. জাকির হোসেন নামে এক কথিত ঠিকাদারকে ১ কোটি টাকা করে জরিমান করেন।

এরপর ৯ নভেম্বর থেকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে রয়েছেন তিনি। নিয়মানুযায়ী ১০ নভেম্বর তাকে ফুলবাগান রক্ষণাবেক্ষণের কাজে নিযুক্ত করেছেন কারা কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, মার্চ ০২, ২০২১
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।