ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশবাসী আবার প্রত্যাখ্যান করলে ক্ষমা চেয়েও পার পাবে না আ. লীগ: খালেদা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১০
দেশবাসী আবার প্রত্যাখ্যান করলে ক্ষমা চেয়েও পার পাবে না আ. লীগ: খালেদা

ঢাকা: বিএনপি চেয়ারপার্সন ও বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়া বলেছেন, সরকার যেভাবে অন্যায় অত্যাচার চালাচ্ছে তাতে দেশের জনগণ আবারও তাদের প্রত্যাখ্যান করবে। নির্যাতন বন্ধ করে সরকারকে সঠিকভাবে দেশ পরিচালনারও আহ্বান জানান তিনি।



বৃহস্পতিবার সন্ধ্যায় সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় এ কথা বলেন খালেদা জিয়া।

তিনি বলেন, এর আগে বিশ বছর পর জনগণের কাছে ক্ষমা চেয়ে ক্ষমতায় আসলেও এবার জনগণ প্রত্যাখ্যান করলে ক্ষমা চেয়েও পার পাবে না আওয়ামী লীগ।

খালেদা জিয়া বলেন, বার বার ক্ষমা চেয়ে জনগণের ক্ষমা পাওয়া যায় না।

সাইফুর রহমানকে স্মরণ করে খালেদা জিয়া বলেন, তিনি একজন যোগ্য অর্থমন্ত্রী ছিলেন। জাতীয় উন্নয়নে তার ভূমিকা ছিলো অপরিসীম। সবসময় সুসম্পর্ক বজায় রেখেই আমরা কাজ করেছি।  

সাইফুর রহমানের ছেলে এম নাসের রহমানের সভাপতিত্বে স্মরণসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, এমকে আনোয়ার, আসম হান্নান শাহ প্রমুখ।

স্মরণসভায় উপস্থিত ছিলেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ভাইস-চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, এম মোরশেদ খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, সাদেক হোসেন খোকা, এনাম আহমেদ চৌধুরী, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হারুন-অর-রশীদ, যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, সাবেক সচিব মসফিকুর রহমান, সাবেক অর্থসচিব সিদ্দিকুর রহমান, সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ব্যবসায়ী আব্দুল আউয়াল মিন্টু, সাবেক সাংসদ মোশাররফ হোসেনসহ বিভিন্ন স্তরের নেতা।


সাইফুর রহমানের পরিবারের সদস্য ও তার নির্বাচনী এলাকার বিশিষ্ট ব্যক্তিরাও স্মরণসভায় অংশ নেন।

স্মরণ সভায় বক্তারা বলেন, সাইফুর রহমান বাংলাদেশের গর্ব। তিনি ছিলেন উন্নয়নের ধারক ও বাহক। বাংলাদেশে আজ রাজস্ব ব্যবস্থা ও প্রাইভেট সেক্টরে যে উন্নয়ন ঘটেছে তা তারই অবদান।

তারা বলেন, সাইফুর রহমান শহীদ জিয়ার উন্নয়ন ও উৎপাদনের রাজনীতি করতেন। শহীদ জিয়ার আদর্শ, খালেদা জিয়র নেতৃত্ব ও সাইফুর রহমানের উন্নয়নের রাজনীতি অব্যাহত রাখতে আগামীতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।