ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

রাজনীতি

সবার জন্য টিকার দাবিতে সিপিবির সমাবেশ বুধবার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, জুন ২৫, ২০২১
সবার জন্য টিকার দাবিতে সিপিবির সমাবেশ বুধবার 

ঢাকা: সবার জন্য করোনা টিকা নিশ্চিত করার দাবিতে বুধবার (৩০ জুন) সারাদেশে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

শুক্রবার (২৫ জুন) সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে এ ঘোষণা দেন।

বিবৃতিতে সিপিবি নেতারা বলেন, প্রায় দেড় বছরের দেশ ও বিশ্বের অভিজ্ঞতা কাজে লাগাতে পারলে এখনকার মতো বড় সংকটে পড়তে হতো না। সময়মত ভ্যাকসিন সংগ্রহ করে দেশের অধিকাংশ মানুষকে দিতে পারলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যেত। সীমান্তবর্তী এলাকা ও গ্রামে-গঞ্জে করোনা ছড়িয়ে পড়া খুবই উদ্বেগজনক। আমরা সাধারণ মানুষকে সচেতন করতে পারিনি। আর ওইসব অঞ্চলে চিকিৎসা সুবিধা নেই বললে চলে। শুধু আইন দিয়ে এ অবস্থার পরিবর্তন করা যায় না। তাই শুরু থেকে আমরা এই দুর্যোগ মোকাবিলায় সমন্বিত উদ্যোগ নেওয়ার কথা বললেও সরকার ‘সব ঠিক আছে’ বলে সমন্বিত উদ্যোগ নেয়নি।

সিপিবি নেতারা বলেন, করোনা ভ্যাকসিন সংগ্রহ করতে ব্যর্থতা, প্রয়োজনীয় জনগোষ্ঠীকে ভ্যাকসিন দিতে না পারার দায় সরকারের। গত বছরে গ্রামাঞ্চলে করোনার প্রকোপ না থাকায় উৎপাদনে বিশেষ প্রভাব পড়েনি। যা আমাদের জাতীয় অর্থনীতিকে সচল রাখতে অন্যতম ভূমিকা রেখেছে। এখন গ্রামাঞ্চলে মানুষসহ দেশবাসীকে রক্ষায় বিশেষ ভূমিকা নেওয়া আমাদের অন্যতম কর্তব্য হিসেবে বিবেচনা করে পদক্ষেপ নিতে হবে।

বিবৃতিতে নেতারা কঠোর আইন প্রয়োগের আগে সংকট মোকাবিলায় স্থানীয়ভাবে দল-মত নির্বিশেষে সমন্বিত উদ্যোগ গ্রহণ, মানুষের খাদ্য ও চিকিৎসা নিশ্চয়তা দেওয়া, সর্বত্র পর্যাপ্ত করোনা পরীক্ষা, আইসোলেশন সুবিধা এবং মাস্ক ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণের দাবি জানান।

বর্তমান পরিস্থিতিতে লকডাউন ইত্যাদির ক্ষেত্রে ভয়-ভীতির প্রদর্শনের পথ গ্রহণ না করে মানুষকে উদ্বুদ্ধ ও সচেতন করা, তাদের খাদ্য, চিকিৎসাসহ বেঁচে থাকার ব্যবস্থা নিশ্চিত করা এবং এসব কাজে স্বেচ্ছাসেবক হিসেবে তরুণদের উদ্বুদ্ধ করার যথাযথ ভূমিকা নেওয়ারও আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, জুন ২৫, ২০২১
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa