ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জনদুর্ভোগের জন্য দায়ি সরকারের পরিকল্পনা: এলডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
জনদুর্ভোগের জন্য দায়ি সরকারের পরিকল্পনা: এলডিপি

ঢাকা: লগডাউনের পর ঈদে ঘরমুখো মানুষের চাপে রাজধানী ঢাকা থেকে বের হওয়ার সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা ছোট-বড় সব পরিবহন দাঁড়িয়ে আছে।

এতে দুর্ভোগে পড়েছেন ঘরমুখো মানুষ। আর এই ব্যর্থতার জন্য দায়ি সরকারের পরিকল্পনা।

শনিবার (১৭ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে  ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির(এলডিপি) একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম এই অভিযোগ করেন।  

তারা বলেন, আমাদের দেশে রাস্তা ও গণপরিবহন সংকটের কারণে ঈদুল আজহার পরের দিন ২২ জুলাই মাত্র একদিন গ্রামের বাড়ি থেকে রাজধানীতে বা কর্মস্থলে পৌঁছানো সম্ভব নয়। এসময় এমনিতেই সড়কে যানজট বেশি থাকে। লকডাউন প্রত্যাহারের ঘোষণা দেওয়ার পরে যানজট আরও বেড়েছে। এরই প্রভাব পড়েছে রাজধানী ও দেশের সব সড়ক-মহাসড়কগুলোতে।  

মহাসড়কে যানজটের জন্য চাঁদাবাজিও দায়ি। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, রাজনৈতিক দলের অঙ্গসংগঠন এবং পরিবহন শ্রমিক সংগঠনের নামে চাঁদাবাজি চলছে প্রতিটি মহাসড়কের একাধিক স্থানে। কখনো কখনো দুর্ঘটনার কারণে যানজট অসহনীয় হয়ে উঠছে। রাস্তাগুলোর দুরবস্থাও অনেক ক্ষেত্রে যানজটের জন্য দায়ি।  

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
এমএইচ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।