ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘সুশাসনের পথে এগুতে পারলেই বঙ্গবন্ধু স্বমহিমায় জাগরুক থাকবেন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
‘সুশাসনের পথে এগুতে পারলেই বঙ্গবন্ধু স্বমহিমায় জাগরুক থাকবেন’

ঢাকা: সুশাসনের পথে এগুতে পারলেই বঙ্গবন্ধু স্বমহিমায় জাগরুক থাকবেন বলে উল্লেখ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু।

শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে জাসদ কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সভাপতির বক্তব্যে হাসানুল হক ইনু বলেন, ১৫ আগস্ট জাতির ইতিহাসে বড় ট্রাজেডি, বিয়োগান্তক ঘটনা। খুনিরা এ হত্যাকাণ্ডের মধ্য দিয়ে জঘন্যতম বর্বরতা, নির্মমতা, পৈশিচিকতার প্রকাশ ঘটিয়েছিল। বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড একটি সুপরিকল্পিত হত্যাকাণ্ড। খুনিরা বঙ্গবন্ধুকে শুধু শারীরিকভাবে হত্যা করেনি, খুনিরা বাংলাদেশ রাষ্ট্রের আত্মাকেই হত্যা করতে চেয়েছিল।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যাকাণ্ডের মধ্যে দিয়ে মুক্তিযুদ্ধকে বিতর্কিত করা আর রাজাকারদের মহিমান্বিত করা শুরু হয়। মোস্তাক-জিয়া-খালেদা বঙ্গবন্ধুর খুনিদের পক্ষে, হত্যাকাণ্ডের পক্ষে সাফাই গায়, ওকালতি করে, খুনিদের পুরস্কৃত করে। হত্যাকাণ্ডের বিচার বন্ধ করে রাখার মতো জঘন্য অমানবিকতা দেখায়।

ইনু বলেন, পাকিস্তান পন্থার রাজনীতিকে পরাজিত করার পাশাপাশি দুর্নীতি-লুটপাট-দলবাজি-ক্ষমতাবাজির অবসান করে সুশাসনের পথে এগুতে পারলেই বঙ্গবন্ধু স্বমহিমায় জাগরুক থাকবেন।

শোক সভায় আরও বক্তব্য রাখেন- জাসদের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শিরীন আখতার, সহ-সভাপতি মীর হোসাইন আখতার, নুরুল আখতার, ফজলুর রহমান বাবুল, বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, বীর মুক্তিযোদ্ধা মোহর আলী চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, মোহাম্মদ মোহসীন, রোকনুজ্জামান রোকন, ওবায়দুর রহমান চুন্নু, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ নুরুন্নবী, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সভাপতি মাইনুর রহমান, ঢাকা মহানগর পূর্ব জাসদের সাধারণ সম্পাদক এ কে এম শাহ আলম, জাতীয় কৃষক জোট নেতা কামরুজ্জামান ফসি, জাসদ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক রাশিদুল হক ননী প্রমুখ।

সভার আগে জাসদ ও সহযোগী সংগঠনগুলো বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করেন।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।