ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শিক্ষার্থীদের টিকা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেন: মান্না

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
শিক্ষার্থীদের টিকা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেন: মান্না

ঢাকা: দেশের ৪০ লাখ শিক্ষার্থীর টিকা নিশ্চিত করে দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

শুক্রবার (১৩ আগস্ট) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে নাগরিক সভায় তিনি এ আহ্বান জানান।

অবিলম্বে সবার জন্য টিকা, সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া, নিম্নআয়ের মানুষের জন্য রেশনিং ও জনজীবন সচল রাখার দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

মান্না বলেন, প্রধানমন্ত্রী করোনার ১৬/১৭ মাসে একদিনের জন্যও ঘরের বাইরে যাননি। নিজের জীবনকে নিরাপদ করেছেন কিন্তু জনগণের জীবনের নিরাপত্তার তিনি ভাবেন না এ সরকার। ইচ্ছামতো করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ায়-কমায়। যখন মনে করে লকডাউন দেওয়া দরকার তখন মৃত্যুহার বাড়ায়, যখন মনে করে লকডাউন খুলে দেওয়া দরকার তখন মৃত্যুহার কমায়।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রসহ অনেক দেশ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়েছে। আমরা পারিনি, কারণ আমরা টিকা দিইনি। মানুষ লাইন দাঁড়িয়েও টিকা পাচ্ছে না। অন্যদিকে, নিজেদের লোকদের লাইনের পেছন থেকে এনে টিকা দিচ্ছে। জীবন মৃত্যু নিয়ে যেখানে খেলা চলছে, সেখানে দলবাজি করছে সরকার।

বাংলাদেশ সময়: ০২৫০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।