ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

জামিন পেলেন সাবেক এমপি শওকত চৌধুরী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
জামিন পেলেন সাবেক এমপি শওকত চৌধুরী 

নীলফামারী: কোটি টাকার চেক ডিজঅনার মামলায় নীলফামারী-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও হুইপ শওকত চৌধুরী জামিন পেয়েছেন।  

রোববার (১৫ আগস্ট) সন্ধ্যায় নীলফামারী চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তার ৭ দিনের অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

 

এর আগে, রোববার (১৫ আগস্ট) ভোরে কোটি টাকার চেক ডিজঅনার মামলায় নীলফামারী-৪ আসনের সাবেক এমপি ও সাবেক হুইপ শওকত চৌধুরী গ্রেফতার করে পুলিশ।  

পুলিশ জানায়, চলতি বছরের ২১ জানুয়ারি জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ ও জাপার সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গা রংপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চেক ডিজঅনার মামলাটি করেন।

গত ৮ ফেব্রুয়ারি আদালতের বিজ্ঞ বিচারক সাবেক সংসদ সদস্য শওকত চৌধুরীর বিরুদ্ধে সমন জারি করেন। কিন্ত আদালতের সমন উপেক্ষা করায় বিচারক আসামিকে গ্রেফতারের পরোয়ানা জারি করেন। আদালতের নির্দেশ পেয়ে সৈয়দপুর থানা পুলিশ রাজধানীর মোহাম্মদপুর থানা পুলিশের সহযোগিতায় তাকে গ্রেফতার করে।

রাঙ্গার সমন্বয়কারী প্রতিনিধি ও দায়েরকৃত মামলাটি পরিচালনায় থাকা মমিনুল ইসলাম জানান, ২০২০ সালে ব্যবসা ও চিকিৎসার কথা বলে শওকত চৌধুরী এক কোটি টাকা ধার নেন মশিউর রহমান রাঙ্গার কাছে। মামলার বাদী মাকেন্টাইল ব্যাংক রংপুর শাখায় ঋণ হিসাব থেকে চেকের মাধ্যমে টাকা দেন। ওই টাকা পরিশোধের লক্ষ্যে ওই বছরের ২ ডিসেম্বর রূপালি ব্যাংক লিমিটেড সৈয়দপুর শাখায় কোটি টাকার চেক দেন আসামি। পরদিন ব্যাংক কর্তৃপক্ষ আসামির অ্যাকাউন্টে পর্যাপ্ত টাকা না থাকায় ডিজঅনার করেন। এনিয়ে গত ১৩ ডিসেম্বর শওকত চৌধুরীর বিরুদ্ধে উকিল নোটিশ পাঠানো হয়।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গ্রেফতার ও জামিনের বিষয়টি নিশ্চিত করেন।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসেবে নীলফামারী-৪ আসন থেকে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। ওই সময় বিরোধী দলীয় হুইপ হিসেবে তিনি দায়িত্ব পালন করেন। ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে জাতীয় পার্টি ত্যাগ করে তিনি বিএনপিতে যোগ দেন।

>>>নীলফামারীর সাবেক এমপি শওকত চৌধুরী গ্রেফতার

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।