ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড একটি পরিকল্পিত ঘটনা’ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড একটি পরিকল্পিত ঘটনা’  ছবি: বাংলানিউজ

নীলফামারী: সাবেক সংস্কৃতি মন্ত্রী, নীলফামারী-২ আসনের সংসদ সদস্য ও নাট্য ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যা একটি পরিকল্পিত ঘটনা। আর যারা বলেন— বিপদগামী কিছু সেনা সদস্য বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করেছে, এটি সঠিক নয়।

 

এতদিন পরও ষড়যন্ত্র থেমে নেই উল্লেখ করে তিনি বলেন, স্বাধীনতাবিরোধীরা একটির পর একটি ষড়যন্ত্র করেই চলেছে। যার প্রমাণ দেখেছেন আপনারা। সিরিজ বোমা হামলা, ২১ আগস্ট গ্রেনেড হামলা তারই অংশ।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরে জেলা শিল্পকলা অডিটোরিয়ামে নীলফামারী সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপনের অনুষ্ঠানে ৫ লাখ ৮৭ হাজার ৯০০ টাকার উপহার দিয়েছেন আসাদুজ্জামান নূর।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠান জেলা আওয়ামী লীগ সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু ও সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শুরুতে এক মিনিট নিরবতা পালন এবং সভা শেষে দোয়ায় অংশ নেন উপস্থিত নেতা কর্মীরা।

প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান নূর আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে গেছেন। বাংলাদেশ এখন বিশ্বে আলোচনার একটি বিষয়। আমাদের দেশে দারিদ্রতা রয়েছে এটি শুধু বাংলাদেশেই নয় উন্নত দেশগুলোতেও দারিদ্রতা রয়েছে। কেউ শতভাগ উন্নত হতে পারেনি।

শেষে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের দলীয় এবং অস্বচ্ছল ২১ জনের মধ্যে সংসদ সদস্যের উপহার হিসেবে রিকশা, গরু, মুজিববর্ষ উপলক্ষে ঘর, সেলাই মেশিন, হুইল চেয়ারসহ চিকিৎসা সহায়তা দেওয়া হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপস্থাপন করেন তৃতীয় শ্রেণির ছাত্র রুদ্রজীত সরকার স্রোত। আওয়ামী লীগ ছাড়াও ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, যুব মহিলা লীগ, মহিলা লীগের নেতা-কর্মীরা এতে অংশ নেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।