ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাবুনগরীর মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
বাবুনগরীর মৃত্যুতে মির্জা ফখরুলের শোক বাবুনগরী ও মির্জা ফখরুল

ঢাকা: দেশের প্রখ্যাত ইসলামি চিন্তাবিদ ও হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) এক শোকবার্তায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী বাংলাদেশে ইসলামি জ্ঞান চর্চা এবং ইসলামের প্রচার, প্রসার ও মূল্যবোধ প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করেছেন।

তার মৃত্যুতে একজন দৃঢ়চেতা ও সাহসী মানুষের নেতৃত্ব থেকে জাতি বঞ্চিত হলো।  

শোকবার্তায় তিনি আরও বলেন, খ্যাতিসম্পন্ন ইসলামি চিন্তাবিদ ও পন্ডিত হিসেবে তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। তিনি ন্যায় ও ইনসাফের পক্ষে সবসময় সোচ্চার ছিলেন।  

বিএনপির মহাসচিব বলেন, দেশের স্বনামধন্য ইসলামি চিন্তাবিদ জুনায়েদ বাবুনগরীর মৃত্যুতে দেশ একজন নিবেদিতপ্রাণ ও খ্যাতিমান আলেমকে হারালো, যার অভাব সহজে পূরণ হওয়ার নয়। আমি তার রুহের মাগফিরাত কামনা করছি এবং তার শোকাহত পরিবার, গুণগ্রাহী, ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

এদিকে, বাবুনগীর মৃত্যুতে শোক জানিয়েছেন ২০ দলীয় জোটের নেতা বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ মুসলিম লীগ-বি এম এল এর নির্বাহী সভাপতি এ বি এম ফাখরুজ্জামান খান এবং মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী প্রমুখ।

হেফাজত আমির জুনায়েদ বাবুনগরী বৃহস্পতিবার দুপুর ১২টায় চট্টগ্রামের একটি হাসপাতালে ইন্তেকাল করেন।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।