ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ফখরুলকে সরকার পতনের স্বপ্ন থেকে বেরিয়ে আসার আহ্বান নানকের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০২১
ফখরুলকে সরকার পতনের স্বপ্ন থেকে বেরিয়ে আসার আহ্বান নানকের

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সরকার পতনের স্বপ্ন থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশে (আইইবি) ঢাকা কেন্দ্র ও ইআরসির যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।



বিএনপি নেতা মির্জা ফখরুল সাহেবের উদ্দেশ্যে জাহাঙ্গীর কবির নানক বলেন, তিনি আজকে বলেছেন এই সরকার জনবিচ্ছিন্ন সরকার, এই সরকার দমন-নিপীড়ন করছেন? মির্জা ফখরুল সাহেব অনুরোধ করবো-আপনাদের এই স্বপ্ন থেকে, স্বপ্নের নেশা থেকে বেরিয়ে আসতে হবে। এই সরকারের ৪২ দিনের মাথায় বিডিআর বিদ্রোহের মতো ষড়যন্ত্র করে সরকারকে উৎখাত করা যায়নি। এই সরকারকে শাপলা চত্বরে উগ্রবাদী-মৌলবাদীদের জমায়েত করে ভেবেছিলেন পরের দিন সকালবেলা শেখ হাসিনার সরকার আর এই দেশে থাকবে না, কিন্তু সরকার উৎখাত করা যায়নি।

তিনি আরও বলেন, আপনারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছেন। আর জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছেন বলেই জনগণের ওপর জিঘাংসার প্রতিরোধ নেওয়ার জন্য দেশ করোনায় আক্রান্ত হলেও আপনারা একটি বার এক ছটাক চাল নিয়েও মানুষের দরজায় গেলেন না। একটি রাজনৈতিক দল হিসেবে কী দায়িত্ব পালন করেছেন?

আইইবির প্রেসিডেন্ট মো. নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও আইইবির সাবেক প্রেসিডেন্ট মো. আবদুস সবুর, আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক মো. শাহাদৎ হোসেন (শীবলু), আইইবির ভাইস প্রেসিডেন্ট মো. নূরুজ্জামান, ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান মোল্লা মোহাম্মদ আবুল হোসেন এবং ইআরসি ঢাকার নির্বাহী ভাইস-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ আলমগীর।  

অনুষ্ঠান সঞ্চালনা করেন আইইবির সম্মানী সহকারী সাধারণ সম্পাদক মো. রনক আহসান।

বাংলাদোশ সময়: ০২১৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০২১
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।