ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

‘খুনি জিয়াকে নির্দোষ প্রমাণ করতে অনুসারীরা তাকে মুক্তিযোদ্ধা আখ্যা দিচ্ছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
‘খুনি জিয়াকে নির্দোষ প্রমাণ করতে অনুসারীরা তাকে মুক্তিযোদ্ধা আখ্যা দিচ্ছে’

ঢাকা: খুনি জিয়াকে নির্দোষ প্রমাণ করার জন্য তার অনুসারীরা তাকে বীর মুক্তিযোদ্ধা বলে মিথ্যা আখ্যায়িত করে চলেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

তিনি বলেন, আমরা বলতে চাই বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জিয়া জড়িত না থাকলে হত্যাকারীদের খুঁজে তাদের বিচার করতো।

তা না করে হত্যায় জড়িত সবাইকে আশ্রয় দিয়েছিল ওই জিয়া।


রোববার ( ৫ সেপ্টেম্বর) দুপুরে মিরপুর-১৪ জামেউল উলুম মাদ্রাসা প্রাঙ্গণে অসহায় মানুষদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, স্বাধীনতা বিরোধীদের আশ্রয় দিয়ে তাদের বাঁচাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম প্রতিদিন বিভ্রান্তি ছড়ায়। বাঙালি জাতিকে বিভ্রান্ত করার জন্য প্রতিদিন তারা মিথ্যার ফুলঝুড়ি নিয়ে ছুটে। জাতির পিতার হত্যাকারী কে বা কারা তা দেশের নতুন প্রজন্মের কাছে স্পষ্ট। আমরা বলতে চাই খুনি কখনো মুক্তিযোদ্ধা হতে পারে না।


বাহাউদ্দিন নাছিম বলেন, জাতির পিতার আদর্শ বাস্তবায়ন করতে সারা দেশে প্রত্যন্ত অঞ্চলে মানবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

তিনি এখনো খুনি জিয়াগংদের উত্তরসূরিদের বিরুদ্ধে দুর্গ গড়ে তাদের প্রতিরোধ করতে সংগ্রাম করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণে আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসহাক মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।  

বিশেষ অতিথি ছিলেন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু; সহ-সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী প্রমুখ ৷

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa