ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

১৫ আগস্ট হত্যার বিষয়ে জাতীয় তদন্ত কমিশন গঠন করতে হবে: ইনু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
১৫ আগস্ট হত্যার বিষয়ে জাতীয় তদন্ত কমিশন গঠন করতে হবে: ইনু

বাগেরহাট: বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, মুক্তিযুদ্ধের বিষয়ে বীর মুক্তিযোদ্ধারা সাক্ষী আছেন। ১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরে যে ঘটনা ঘটেছে তারও অনেক সাক্ষী রয়েছেন।

 

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ষড়যন্ত্রকারী, পরিকল্পনাকারী এর পৃষ্ঠপোষক, সমর্থনকারী সবকিছু মিলিয়ে জাতিকে প্রকৃত ধারণা দিতে হলে একটা জাতীয় তদন্ত কমিশন ও শ্বেতপত্র প্রকাশ করা দরকার। সেই তদন্ত কমিশন ও শ্বেতপত্র জাতিকে সব বিভ্রান্তি থেকে মুক্তি দেবে এবং খণ্ডিত  ইতিহাস চর্চার যে সমস্যা তা থেকেও আমাদের বাঁচাবে।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) দুপুরে বাগেরহাট সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে জাসদের সভাপতি হাসানুল হক ইনু এসব কথা বলেন।

ইনু আরও বলেন, বঙ্গবন্ধু হত্যার পরে যখন সামরিক শাসকরা দেশ দখল করে নিল, তখন তারা বাংলাদেশকে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের পথে ঠেলে দিল। তখন আওয়ামী লীগ ও আমরা (জাসদ) সবকিছু বিবেচনা করে ঘনিষ্ট হলাম, ঐক্য করলাম। সেই ঐক্যের ভিত্তির ওপর দাঁড়িয়ে শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধু নির্বাসন থেকে সমহিমায় স্বগৃহে প্রত্যাবর্তন করেছেন।  

সার্কিট হাউসে মতবিনিময় কালে বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা, সহ-সভাপতি নকিব সিরাজ হক, সাংবাদিক আহসানুল করিম, মাসুদুল হক, ইসরাত জাহানসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাসদ সভাপতি বলেন, ১৪ দলীয় জোট এখনো সক্রিয় রয়েছে। জঙ্গিবাদের অপতৎপরতা বন্ধ করতে ১৪ দলীয় জোট গঠন করা হয়েছিল। আজও দেশে সাম্প্রদায়িক জঙ্গিবাদী চক্র তাদের অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। তাই তাদের রুখতে শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলীয় জোট অব্যাহত থাকবে।

বিকেলে বাগেরহাট শিল্পকলা একাডেমিতে জাসদের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে যোগ দেন হাসানুল হক ইনু।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa