ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

বিশ্বের অধিকার হারা মানুষের কথা ভাবতেন বঙ্গবন্ধু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
বিশ্বের  অধিকার হারা মানুষের কথা  ভাবতেন বঙ্গবন্ধু নৌপরিবহন  প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

ঢাকা: বঙ্গবন্ধু শুধু বাংলাদেশ নয়, সমগ্র পৃথিবীর স্বাধীনতাকামী এবং অধিকার হারা মানুষের কথা ভাবতেন বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী৷
বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) প্রতিমন্ত্রী কক্সবাজার জেলার সাংস্কৃতিক কেন্দ্রে আয়োজিত ‘বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়৷ নৌপরিবহন মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়৷

নৌপরিবহন  প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু আমাদেরকে স্বাধীকার থেকে স্বাধীনতা দিয়ে গেছেন।

মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশ নয়, সমগ্র পৃথিবী নিয়ে ভাবতেন। তিনি স্বাধীনতাকামী এবং অধিকার হারা মানুষের কথা ভাবতেন।  

প্রতিমন্ত্রী বলেন, করোনার কারণে বিশ্বের অনেক নেতাকে জাতিসংঘ অধিবেশনে অনলাইনে উপস্থিত থাকার আমন্ত্রণ জানিয়েছে। সেখানে প্রধানমন্ত্রীকে জাতিসংঘ অধিবেশনে শারীরিকভাবে উপস্থিতির আমন্ত্রণকে আমাদের গর্বিত করেছে।

তিনি বলেন,  একটি চক্র জিয়াউর রহমানকে মহানায়ক করতে চায়! কিন্তু তার পরিবারের কি অবস্থা। তার স্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দায়ে কারাগারে। প্রধানমন্ত্রীর বদান্যতায় কারাগারের বাইরে আছেন। এক ছেলে দুর্নীতির দায়ে বিদেশে পলাতক,আরেক ছেলে মাদকাসক্ত হয়ে মারা গেছেন।  

পদক্ষেপ বাংলাদেশের সভাপতি বাদল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান,  জাতীয় কবিতা পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য আসলাম সানী,পদক্ষেপ বাংলাদেশের সাধারণ সম্পাদক জান্নাতুন নিসা, কক্সবাজার জেলা শাখার সভাপতি তোফায়েল আহমেদ এবং কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
এসকে/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa