ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মাগুরায় বিএনপি’র মিছিলে পুলিশী বাধা, আটক ৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, মার্চ ২, ২০২২
মাগুরায় বিএনপি’র মিছিলে পুলিশী বাধা, আটক ৭

মাগুরা: দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে দেশব্যাপী ডাকা বিক্ষোভ সমাবেশের অংশ হিসেবে মাগুরায় বিক্ষোভ মিছিল ও  সমাবেশ করেছে জেলা বিএনপিসহ অঙ্গ সংগঠন। এ সময় সদর থান ও ডিবি পুলিশের মুখে পড়ে তারা।

পুলিশ ঘটনাস্থল থেকে ৭ জনকে আটক করে। অন্যদিকে পুলিশের বাধা ভেঙ্গে বিক্ষোভ মিছিল করার সময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে গেলে  পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়। সে সময় আহত হন ৬ জন।

আজ (০২ মার্চ) দুপুরের মাগুরা শহরের ইসলামপুর পাড়া মাগুরা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিল বের করলে পুলিশের বাধার মুখে পড়েন বিএনপির নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিল থেকে নেত্রাকর্মীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার বিএনপি নেতাকর্মীরা হচ্ছেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট রোকনুজ্জামান খান, সাবেক সদর থানা বিএনপির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন, যুবদল নেতা সবীর হোসেন, সাকের হোসেন, স্বেচ্ছাসেবক দল নেতা কামরুজ্জামান সুমন, আবু বক্কার ও শালিখা ছাত্রদল নেতা কিবরিয়া।
 আহত হয়েছেন তুহিন বিশ্বাস (৩৫), সাইফুল ইসলাম (২৮), নুর আলী (২৫), রজব আলীসহ বেশ কয়েকজন।  

শহরের ইসলামপুর পাড়ায় জেলা বিএনপির কার্যালয়ে আহ্বায়ক আলী আহমেদের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির স্বেচ্ছাসেবক সম্পাদক ও সাবেক কেন্দ্রীয় যুবদলের সভাপতি মীর সরাফত আলী সফু। তিনি অভিযোগ করেন, সকালে তিনি, সাবেক এমপি নেওয়াজ হালিমা আরলিসহ কয়েকজন নেতাকর্মী যশোর থেকে আড়পাড়া হয়ে মাগুরা আসার পথে সীমাখালীতে প্রথম শালিখা পুলিশের বাধার মুখে পড়েন। সেখানে তাদের কয়েকজন নেতাকর্মীকে আটকের চেষ্টা করে পুলিশ। পরে তারা ঝিনাইদহ হয়ে মাগুরার সমাবেশে যোগ দেন। মাগুরা শহরে বিএনপি ও অঙ্গ সংগঠনের মিছিলে পুলিশ বাধা দেওয়ার পাশাপাশি লাঠি চার্জে ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলেও তিনি অভিযোগ করেন। এছাড়া ৭ জনকে আটক করা হয়েছে। এঘটনার নিন্দা জানান তিনি।  
 সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবদলের সহ-সম্পাদক মো. সামসুর রহমান, জমির হোসেন, কেন্দ্রীয় মহিলা দলের সহ-সভাপতি সাবেক মহিলা এমপি অ্যাড. নেওয়াজ হালিমা আরলি ও মাগুরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আহসান হাবিব কিশোর।  

মাগুরা ডিবি পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) জয়নাল আবেদীন বলেন, প্রশাসনিক কোনো অনুমতি ছাড়াই বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করে বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি করেন। এ সময় শহরে শান্তি শৃঙ্খলা রক্ষার্থে পুলিশ তাদের নিবৃত্ত করার চেষ্টা করে। তবে কোনো লাঠিচার্জের ঘটনা ঘটেনি।

মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ (অপারেশন) আশরাফুল ইসলাম বলেন,‘ বিশৃঙ্খলার অভিযোগে সন্দেহভাজন ৮ জনকে শহরের বিভিন্ন এলাকা থেকে আটক করা হয়। তবে তাদের রাজনৈতিক পরিচয়ের বিষয়ে আমরা এখনো নিশ্চিত নই। ’

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।