ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘উন্নয়নের দাপটেই টিসিবির ট্রাকের পেছনে মানুষের ঢল’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
‘উন্নয়নের দাপটেই টিসিবির ট্রাকের পেছনে মানুষের ঢল’

রাজশাহী: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকার এমন উন্নয়ন করেছে যে তার দাপটে টিসিবির ট্রাকের পেছনে সমাজের সব শ্রেণির মানুষের ঢল নেমেছে। বাজারে চাল, ডাল, তেল, গ্যাস, আটা ও পানির দাম লাগামহীন হওয়ায় সাধারণ মানুষের নাভিশ্বাস উঠে গেছে।

উন্নয়ন বেড়ে যাওয়ায় তাদের এই অবস্থা হয়েছে।

বৃহস্পতিবার (০৩ মার্চ) বিকেলে রাজশাহী মহানগর বিএনপির আয়োজনে ঐতিহাসিক ভূবনমোহন পার্কে বিদ্যুৎ, গ্যাস, পানিসহ নিত্যপণ্যের লাগামহীন মূল্য ও সীমাহীন দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম খান এই মন্তব্য করেন।

তিনি বলেন, মানুষের তো আজ টিসিবির ট্রাকের পেছনে দাঁড়ানোর কথা নয়। ২০০৬ সালে বিএনপি ক্ষমতা ছেড়ে দেওয়ার সময় চালের দাম ছিল দশ টাকা। বিএনপির আমলে প্রতি ইউনিট বিদ্যুতের দাম ছিল ১.৪০ টাকা। এখন মোটা চালই ৬০ টাকা কেজি। আর প্রতি ইউনিট বিদ্যুতের দাম ১৪ টাকা। বাংলাদেশের বেশিরভাগ মানুষ দরিদ্র হয়ে পড়েছে। তিন কোটি ২৪ লাখ মানুষ নতুন করে দরিদ্র হয়েছে। তবে সরকার দলীয় নেতা ও ক্যাডাররা ধনী হয়েছেন।

নজরুল ইসলাম খান বলেন, মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। তারা ক্রোধ এবং ক্ষোভে ফুঁসছে। কিন্তু সরকারের পেটোয়া বাহিনীর ভয়ে তারা মুখ খুলতে চায় না। সবাই এখন কথা বলতে ভয় পায়। রাস্তায় নামতে ভয় পায়। তবে ১৯৭১ সালে যুদ্ধের মধ্যে দিয়ে এদেশ স্বাধীন হয়েছে। এদেশের ইতিহাস অত্যাচারীর পতনের ইতিহাস।

তিনি বলেন, সরকার দেশ নিয়ে মিথ্যাচার করছে। তারা এ দেশের টাকা লুট করে বেগম পাড়ায় সম্পদ করেছে। হাজার হাজার কোটি টাকা লোপাট করে সুইস ব্যাংকে রেখেছে। শেয়ার বাজার ধ্বংস করেছে। জনগণের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই। কারণ সরকারকে জনণের ভোটের মাধ্যমে নির্বাচিত হতে হয়নি।

তিনি আরো বলেন, ২০১৪ সালে বিএনপি নির্বাচনে যায়নি। ফলে আওয়ামী লীগ কোনো প্রতিদ্বন্দ্বী পায়নি। ৩০০ আসনের মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৫৩টি আসনে এমপি নির্বাচিত হয়েছিল। আর ২০১৮ সালের নির্বাচনে রাতের ভোট দিয়ে এই সরকার ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছে। কারণ তারা জানে দিনে জনগণ ভোট দিলে তারা ক্ষমতায় যেতে পারবে না। এবারও একই পন্থা অবলম্বন করেছে সরকার। প্রধান নির্বাচন কমিশনারসহ সব নির্বাচন কমিশনার আমলা। এই নির্বাচন কমিশনও সুষ্ঠু এবং অবাধ নির্বাচন করতে পারবে না।

রাজশাহী মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা ও সদস্য সচিব মামুনুর রশিদ মামুনের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈসা। প্রধান বক্তা হিসেবে ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত। বিশেষ অতিথি ছিলেন সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) ওবায়দুর রহমান চন্দন, যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এসএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।