ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

দেশ এক ভয়াবহ শ্বাসরুদ্ধকর সংকটে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, মে ৪, ২০২২
দেশ এক ভয়াবহ শ্বাসরুদ্ধকর সংকটে: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গোটা দেশের জনগণ আজ এক ভয়াবহ শ্বাসরুদ্ধকর সংকটে উপনীত হয়েছে। নিশিরাতের মাফিয়া সরকার এ দেশের আইন-আদালত-বিচার-আচার-প্রশাসন সবকিছু দলীয়করণের ঘনকালো আলখেল্লায় ঢেকে দিয়েছে।

বুধবার (৪ মে) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, দেশের প্রতিটি সেক্টরে আদিম বন্য শাসন চলছে। এখন ক্ষমতাসীনদের ভ্রষ্টাচারের প্রলয় নৃত্য চলছে চারদিকে। দেশে চলছে দুই আইন। বিচারালয়গুলোকে ক্ষমতাসীনদের ইচ্ছাপূরণের মেশিনে পরিণত করা হয়েছে। এটা এখন শেখ হাসিনার তথাকথিত ন্যায়বিচারের নতুন মডেল। ক্ষমতাসীনরা হচ্ছে দেশের প্রথম শ্রেণির নাগরিক। তাদের জন্য দেশের কোনো আইন আদালত প্রযোজ্য নয়। বাকি সবাই দ্বিতীয় শ্রেণির নাগরিক, তারা আওয়ামী লীগের কৃপায় তাদের প্রজা হয়ে বসবাস করছে। আওয়ামী সিলমোহর গায়ে থাকলে ফাঁসির আসামিও নিষ্পাপ হয়ে যায়।

বিএনপির এই নেতা বলেন, কুমিল্লা আদর্শ সদর উপজেলার আওতাধীন পাঁচথুবি ইউনিয়ন বিএনপি নেতা মোস্তাক মিয়া ভুঁইয়াকে মঙ্গলবার সকাল ৮টায় গোলাবাড়ী (ভুঁইয়াবাড়ী) জামে মসজিদে ঈদের নামাজ পড়া অবস্থায় আওয়ামী সন্ত্রাসী রুবেলের নেতৃত্বে গুলি করলে তিনি বাম পায়ে গুলিবিদ্ধ হন। বর্তমানে তিনি কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আমি এই ধরনের রক্তাক্ত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য তারিকুল ইসলাম তেনজিং, আবদুস সাত্তার পাটোয়ারী, জাসাসের সদস্য সচিব জাকির হোসেন রোকন, স্বেচ্ছাসেবক দলের ডা. জাহিদুল কবির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, মে ০৪, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।