ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

একদল রাজনৈতিক কর্মীর এবি পার্টিতে যোগদান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, মে ৩০, ২০২২
একদল রাজনৈতিক কর্মীর এবি পার্টিতে যোগদান

ঢাকা: বিভিন্ন ছাত্র সংগঠনের সাবেক নেতা, সাংস্কৃতিক সংগঠক, তরুণ শিল্পপতিসহ একদল নবীন-প্রবীণ রাজনৈতিক কর্মী এবি পার্টিতে যোগদান করেছেন।

এ উপলক্ষে সোমবার (৩০ মে) বিকেলে বিজয়নগরস্থ এবি মিলনায়তনে এক সংবর্ধনার আয়োজন করা হয়।

 

এবি পার্টির আহ্বায়ক, জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান এএফএম সোলায়মান চৌধুরীর সভাপতিত্বে যোগদান ও সংবর্ধনা সভায় দলীয় নেতাদের হাতে ফুলের তোড়া তুলে দিয়ে এবি পার্টিতে যোগ দেন সাবেক ছাত্রনেতা ও বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক শাহাদাত উল্লাহ টুটুল এবং তরুণ শিল্পপতি আশরাফ মাহমুদ রুমেলসহ একদল কর্মী।  

শাহাদাত উল্লাহ টুটুল বিশ শতকে ঢাকা মহানগরে একটি ইসলামী ভাবাদর্শের ছাত্র সংগঠনের নেতৃত্ব দেন এবং পরে কেন্দ্রীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি একজন সাংস্কৃতিক সংগঠক ও ইলেকট্রনিক গণমাধ্যম ব্যবস্থাপক হিসেবে সুপরিচিত। আশরাফ মাহমুদ রুমেল জাতীয়তাবাদী মতাদর্শের ছাত্র রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন এবং দেশের অন্যতম শীর্ষস্থানীয় শিল্প পরিবারের তরুণ উদ্যোক্তা। এ দুই প্রতিভাবান তরুণ নেতার নেতৃত্বে যোগদানকৃত কর্মীরা এবি পার্টিকে গতিশীল সংগঠনে রূপান্তরিত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।  

দলে যোগদানকৃত অন্যান্য নেতারা হলেন- পাবনার সাথীয়ার বিশিষ্ট সমাজ সেবক উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ রওশন আলম, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম চুন্নু, বিশিষ্ট সাংবাদিক মাহমুদা আক্তার আসমা, ব্যবসায়ী ও নারী নেত্রী নিশি ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী।  

দলে নবাগতদের স্বাগত জানিয়ে সভায় বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী তাজুল ইসলাম, দলের সদস্য সচিব মজিবুর রহমান মন্জু, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, বিএম নাজমুল হক। সংবর্ধনা সভা সঞ্চালনা করেন এবি যুব পার্টির কেন্দ্রীয় সমন্বয়ক এবিএম খালিদ হাসান।  

সভাপতির বক্তব্যে এএফএম সোলায়মান চৌধুরী বলেন, আমার বাংলাদেশ পার্টি ২০২১ সালে জন্মগ্রহণ করলেও গন্তব্য অনেক দূর। ইতোমধ্যে পার্টি গোটা দেশে সাড়া ফেলতে পেরেছে। রাজনীতিতে নতুনত্ব আনতে হবে, এখন সময় নবীনদের। পঞ্চাশ বছরের জঞ্জাল যুক্ত রাজনীতি চলতে পারে না। এটি আমরা চলতে দিতে পারি না। নতুনদের স্বাগত জানিয়ে তিনি বলেন, আগামীদিনে তাদের নেতৃত্বেই সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচারের ভিত্তিতে বাংলাদেশকে একটি কল্যাণরাষ্ট্রে পরিণত করা পর্যন্ত এবি পার্টি দুর্বার গতিতে এগিয়ে যাবে ইনশাআল্লাহ।  

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, মে ৩০, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।