ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দেশ সিঙ্গাপুর হয়ে গেছে, কিন্তু জীবনের কোনো নিরাপত্তা নেই: ফখরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জুন ৫, ২০২২
দেশ সিঙ্গাপুর হয়ে গেছে, কিন্তু জীবনের কোনো নিরাপত্তা নেই: ফখরুল

ঠাকুরগাঁও: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে নিহত ও আহতদের প্রতি গভীর শোক প্রকাশ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমি আতঙ্কিত হচ্ছি এটা ভেবে যে দেশ আধুনিক হয়েছে, সিঙ্গাপুর হয়ে গেছে, কিন্তু মানুষের জীবনের ন্যূনতম নিরাপত্তা নেই এ দেশে।  

উন্নয়নের নামে এ সরকার শুধু টাকা কামাই করছে আর চুরি করছে।

অবিলম্বে এসব দুর্ঘটনা রোধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাচ্ছি, যোগ করেন ফখরুল।
  
রোববার (৫ জুন) সকাল ১১টায় ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি এলাকায় নিজ বাড়িতে সাংবাদিকদের সঙ্গে এক আলোচনায় এসব কথা বলেন তিনি।

দেশের স্বাস্থ্যব্যবস্থা ভঙ্গুর হয়ে গেছে অভিযোগ করে তিনি আরও বলেন, আমাদের মন্ত্রীরা শুধু মুখেই বলেন উন্নয়ন আর উন্নয়ন। এখন তো পদ্মা সেতু ছাড়া দেশে আর কিছু নেই। কিন্তু অগ্নিকাণ্ডে যে এতগুলো মানুষের প্রাণ গেল, এতগুলো মানুষ মৃত্যুর সঙ্গে লড়ছেন, এর জন্য দায়ী সরকার। করোনার সময় বলেছিলাম, দেশে আইসিইউ নেই, অক্সিজেন সরবরাহ নেই, ডাক্তার নেই, নার্স নেই। এখন কিন্তু আবার একই কথা বলতে হচ্ছে। অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসাও ভালোভাবে হচ্ছে না।

সরকারি দলের নেতাদের বক্তব্য সম্পর্কে মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকারের নেতারা চুরি করতে করতে এমন পর্যায়ে চলে গেছেন যে সাধারণ মানুষের কষ্ট কি, তারা সেটা জানেন না। তারা টাকা পাচার করে বিদেশে বাড়ি ঘর করেছেন। মালয়েশিয়ায় লোক পাঠানোর জন্য যে সিন্ডিকেট তৈরি করা হয়েছে, তার মধ্যে অর্থমন্ত্রীর স্ত্রীর নামে রয়েছে। এ সরকার কীভাবে সবখানে চুরি করছে, সেটা বোঝেন তাহলে। যে দেশে উন্নয়নের নামে চুরি করা হয়, যেখানে দরিদ্রের সংখ্যা বেড়ে ৪২%, সেখানে যদি কেউ বলে ইউরোপিয়ান স্টাইলে জীবন-যাপন করা হচ্ছে, এটা পরিহাস ছাড়া কিছু না। এটি সাধারণ মানুষকে ছোট করা, পুরো জাতিকে অপমান করার শামিল।

এসময় আরও উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুন ৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।